শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়া হবে: তথ্যমন্ত্রী

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ০২:১৬ পিএম

উন্নত চিকিৎসার জন্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেওয়ার পর তিনি সাংবাদিকদের একথা জানান।

অবশ্য চিকিৎসক ও দলীয় সূত্রে জানা গেছে, আজ সিঙ্গাপুর নেওয়ার মতো শারীরিক অবস্থা তার নেই। শারীরিক অবস্থা স্থিতিশীল হলে সোমবার তাকে সিঙ্গাপুর নেওয়া হতে পারে।

বর্তমানে বিএসএমএমইউ-তে ভর্তি ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। বিএসএমএমইউ’র উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া রোববার সকালে এক বিফ্রিংয়ে একথা জানিয়েছেন।

বয়স এবং অতিরিক্ত পরিশ্রমের কারণে এমন হয়েছে জানিয়ে তিনি বলেন, এনজিওগ্রামে মন্ত্রীর হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। তবে ব্লাড প্রেশার এবং হার্টবিট স্বাভাবিক রয়েছে।

এর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সকাল সাড়ে ৭টার দিকে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ’র ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখান থেকে জরুরি ভিত্তিতে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিয়ে ভর্তি করা হয়।

মন্ত্রীর চিকিৎসার জন্য বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

বোর্ড জানিয়েছে, আরও উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নিয়ে যাওয়া হতে পারে। এখন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত