বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার জের

সিলেটে বহিষ্কার হচ্ছেন বিএনপির ৩২ নেতা

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ০৯:৫৪ পিএম

দলের সিদ্ধান্ত না মেনে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় সিলেট জেলার ১২টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপির ৩২ জন নেতাকে বহিষ্কার করা হচ্ছে।

এই ৩২ নেতার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য তাদের নাম কেন্দ্রের কাছে পাঠিয়েছে সিলেট জেলা বিএনপি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ রবিবার সন্ধ্যায় দেশ রূপান্তরকে বলেন, ‘গত ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ভোটের নামে প্রহসন হয়েছে। আগের রাতেই নৌকায় সিল মেরে ব্যালট বাক্স ভরে রাখা হয়েছিল। এই প্রেক্ষাপটে আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না বলে আগেই ঘোষণা দেয় দলের হাইকমান্ড। এরপরও দলের সিদ্ধান্ত অমান্য করে যারা প্রার্থী হয়েছেন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। সিলেট জেলায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ৩২ জন নেতা-নেত্রীর নাম কেন্দ্রের কাছে পাঠানো হয়েছে।’

জেলা বিএনপির নাম প্রকাশে অনিচ্ছুক একজন শীর্ষ নেতা জানান, এই ৩২ জন নেতাকে বহিষ্কারের ব্যাপারে হাইকমান্ড ইতিমধ্যে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

 

যারা বহিষ্কার হচ্ছেন 

সিলেট জেলার ১২টি উপজেলায় নির্বাচনে অংশগ্রহণকারী যে নেতারা বহিষ্কার হচ্ছেন তারা হলেন- সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী, জেলা বিএনপির উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম।

বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী, জেলা বিএনপির সহসভাপতি সুহেল আহমদ চৌধুরী, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মিছবাহ উদ্দিন ও বিএনপি নেতা জালাল উদ্দিন; ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেতা আহমেদ নূর উদ্দিন, ছাত্রদল নেতা আবদুর রহমান খালেদ ও আশরাফ উদ্দিন রুবেল; মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেত্রী নুরুন্নাহার ইয়াসমিন, বেগম স্বপ্না শাহীন ও নাজমা বেগম।

বালাগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী, জেলা বিএনপির উপদেষ্টা আবদাল মিয়া ও যুক্তরাজ্য বিএনপি নেতা গোলাম রব্বানী চৌধুরী; মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেত্রী সেবু আক্তার ও মনি বেগম।

ফেঞ্চুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেতা ওহিদুজ্জামান চৌধুরী সুফি, হারুন আহমদ চৌধুরী ও মনির আলী নান্নু; ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেতা জাহিরুল ইসলাম মুরাদ ও সাহাদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেত্রী ফেরদৌসি বেগম ইকবাল।

দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেতা জিল্লুর রহমান এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শামসুল আলম ও সুন্দর আলী।

জৈন্তাপুর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেতা আবদুল হক।

গোয়াইনঘাট উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী, জেলা বিএনপির সহ-সভাপতি লুৎফুল হক খোকন ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম স্বপন; ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেতা জয়নাল আবেদীন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেত্রী খোদেজা রহিম কলি।

জকিগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেতা ফজলে আশরাফ মান্না, শরফ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, বিএনপি নেত্রী ইয়াহিয়া বেগম।

গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী, জেলা বিএনপির সহ-সভাপতি মাওলানা রশিদ আহমদ।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত