শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

সুপ্রিম কোর্ট বার নির্বাচন

আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

আপডেট : ০৩ মার্চ ২০১৯, ১১:৪৩ পিএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে (২০১৯-২০২০) সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

রবিবার দুপুরে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক  অ্যাডভোকেট ইউসুফ হোসেন হ‌ুমায়ূনের নেতৃত্বে সাদা প্যানেলের প্রার্থীরা নির্বাচন পরিচালনা সংক্রান্ত কমিটির কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

সাদা প্যানেল থেকে সভাপতি প্রার্থী হিসেবে সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল মনোনয়নপত্র দাখিল করেন।

এ ছাড়া একই প্যানেলে সহসভাপতি পদে মো. জসিম উদ্দিন ও বিভাস চন্দ্র বিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু, সদস্য পদে  মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি  রানি, আওলাদ হোসেন, হ‌ুমায়ূন কবির, চঞ্চল কুমার বিশ্বাস মনোনয়নপত্র দাখিল করেন।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক ব্যারিস্টার জমির উদ্দিন  সরকারের নেতৃত্বে মনোনয়ন পত্র দাখিল করেন। নীল প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। সম্পাদক পদে বর্তমানে এই দায়িত্বে থাকা ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সর্বোচ্চ আদালতে আইনজীবীদের অভিভাবক নির্ধারণে আগামী ১৩ ও ১৪ মার্চ ভোটাধিকার প্রয়োগ করবেন সুপ্রিম কোর্টের আট হাজারের বেশি আইনজীবী ভোটার।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত