বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

সুলতান মনসুরকে ধুয়ে দিলেন মির্জা ফখরুল

আপডেট : ০৮ মার্চ ২০১৯, ০৩:১০ পিএম

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় গণফোরামের সদ্য সাবেক নেতা সুলতান মোহাম্মদ মনসুরের কড়া সমালোচনা করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, লোভে পড়ে তিনি (সুলতান) নিজেকে জনগণের সামনে ছোট করে ফেলেছেন। জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত এক মানববন্ধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ঐক্যফ্রন্ট মুখপাত্র একথা বলেন।

তিনি বলেন, “সুলতান মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন। তার দল গণফোরাম তাকে বহিষ্কার করেছে। ঐক্যফ্রন্টও তাকে বহিষ্কার করেছে।”

বিএনপি মহাসচিব বলেন, “সুলতান মনসুর জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছেন। ফ্রন্টের সিদ্ধান্ত না মেনে লোভে পড়ে সংসদে গিয়ে তিনি নিজেকে ছোট করেছেন।”

তিনি বলেন, “সুলতান মনসুর নিজেকে জনগণের সামনে অত্যন্ত ছোট করে ফেলেছেন, ক্ষুদ্র করে ফেলেছেন। জনগণের প্রতিনিধি ছাড়া একটি পার্লামেন্টে গিয়ে তিনি জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।”

সুলতান মনসুরের সংসদে যোগ দেওয়ায় ঐক্যফ্রন্টে কোনো প্রভাব পড়বে কি না- এমন প্রশ্নে ফ্রন্টের মুখপাত্র বলেন, “সুলতান মনসুর ঐক্যফ্রন্টের গুরুত্বপূর্ণ কোনো ব্যক্তি নয়। ঐক্যফ্রন্টে যারা আছেন, তারা একমত যে, সুলতান মনসুর খারাপ একটি কাজ করেছেন, গর্হিত কাজ করেছেন।”

খালেদা জিয়ার মুক্তির বিনিময়ে বিএনপির সংসদে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে কি না- এমন প্রশ্নে মির্জা ফখরুল বলেন, “এগুলো গুজব। বিএনপির সংসদে অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়ে গেছে।”

গণফোরামের হয়ে জাতীয় ঐক্যফ্রন্টের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হন সুলতান মনসুর। বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নেন তিনি। বিকেলে সংসদ অধিবেশনে যোগ দেন।

জোট ও দলের নির্দেশ অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় গণফোরাম ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সুলতান মোহাম্মদ মনসুরকে বহিষ্কার করা হয়েছে। তার সংসদ সদস্য পদ বাতিল করার জন্য আইনগত দিক খতিয়ে দেখছেন দলের শীর্ষ নেতারা।

এছাড়া নারী দিবসে খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন নারী অধিকারে সংগ্রাম করেছে। অথচ আজকে আমরা অত্যন্ত ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি- আমাদের নেত্রীকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাগারে আটক করে রাখা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত