সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

তুলনা করে বিএনপি নেতারা খালেদা জিয়াকে নামিয়ে আনছেন: হানিফ

আপডেট : ০৮ মার্চ ২০১৯, ০৫:২৪ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দলটির নেতারা অন্যের সঙ্গে তুলনা করে ‘নামিয়ে আনছেন’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, কে, কোথায়, কীভাবে চিকিৎসা পাচ্ছে তার সঙ্গে খালেদা জিয়ার তুলনা করা মানে ওই পর্যায়ে তাকে নামিয়ে আনা। এ ধরনের তুলনা বিএনপির জন্য লজ্জাজনক।

শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়া মেডিকেল কলেজে দুই দিনের জাতীয় মেডিকেল বিতর্ক উৎসবের উদ্বোধনে সাংবাদিকদের মাহবুব উল আলম হানিফ এসব বলেন।

তিনি বলেন, বেগম জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নেতারা যেসব কথাবার্তা বলছেন তা অযৌক্তিক এবং অগ্রহণযোগ্য। খালেদা জিয়া আদালতের দণ্ডপ্রাপ্ত কয়েদি। তার চিকিৎসার দায়ভার কারা কর্তৃপক্ষের। তারা তার চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করেছেন।

এর আগে অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার প্রসঙ্গ তুলে কারাবন্দী খালেদা জিয়ার চিকিৎসা দাবি করেন বিএনপির কয়েকজন নেতা। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের এক সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ইয়াবা ব্যবসায়ীদের চিকিৎসা দেওয়া হলেও খালেদা জিয়াকে দেওয়া হচ্ছে না।

ওবায়দুল কাদেরের চিকিৎসা বিষয়ে আশাবাদ ব্যক্ত করে হানিফ বলেন, সিঙ্গাপুরে চিকিৎসাধীন সেতুমন্ত্রী দ্রুত সুস্থ হয়ে উঠছেন। সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন জানিয়ে হানিফ বলেন, আশা করছি আগামী এক সপ্তাহের মধ্যে তিনি অনেকটা সুস্থ হয়ে উঠবেন।

অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, গণফোরামের প্রার্থী সুলতান মনসুর এলাকার মানুষের দায়বদ্ধতা থেকে সংসদে যোগ দিয়েছেন। অন্য নির্বাচিত এমপিদেরও সংসদে যোগ দেওয়া উচিত। এলাকার মানুষ ও দেশের পক্ষে কথা বলা উচিত।

এর আগে ‘হৃদয়ে আমার যুক্তির হাওয়া, মুক্তি চিরদিন’ স্লোগানে বাংলাদেশ ন্যাশনাল ডিবেট ফেডারেশন (এনডিএফ বিডি) আয়োজিত জাতীয় মেডিকেল বিতর্ক উৎসব উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মাহবুব উল আলম হানিফ।

কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.এস এম মুসতানজিদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শাহীনুর রহমান, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজি রবিউল ইসলাম, এনডিএফ বিডি’র চেয়ারম্যান এ কে এম শোয়েব প্রমুখ।

দেশের ৪৬ মেডিকেল কলেজের প্রায় ৫ শতাধিক বিতার্কিক এতে অংশ নেয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত