বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

আইফোনের বিকল্প’ স্যামসাং গ্যালাক্সি এস ১০ প্লাস

আপডেট : ০৯ মার্চ ২০১৯, ০১:০৮ এএম

আন্তর্জাতিক বাজারে এসে গেছে স্যামসাং গ্যালাক্সি এস ১০ প্লাস। বাংলাদেশের বাজারেও শিগগিরই মিলবে এই ফোন। দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং জানিয়েছে, অ্যান্ড্রয়েড ফ্লাগশিপ ফোনের ইতিহাসে গ্যালাক্সি এস ১০ প্লাস এক নতুন উচ্চতা। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের এক প্রতিবেদনে এই ফোনটিকে আইফোনের বিকল্প হিসেবে আখ্যা দেওয়া হয়েছে।

কী আছে এই ফোনে?

গত জানুয়ারিতে স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইয়ুন জানান, এই ফোনে উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয় করা হয়েছে। এইচডিআর ১০ প্লাস ফিচার রয়েছে যাতে বেজেলহীন সিনেমাটিক ইনফিনিটি ডিসপ্লে ব্যবহারের অভিজ্ঞতা পাওয়া যাবে। একে পরবর্তী প্রজন্মের স্ক্রিন প্রযুক্তি বলা হয়।

অ্যামোলেড স্ক্রিনে আলট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও এতে আছে মোবাইল ওয়্যারলেস পাওয়ার শেয়ার প্রযুক্তি, যা ওয়্যারলেস চার্জিং সুবিধাযুক্ত যেকোনো স্মার্টফোন এবং পরিধানযোগ্য ডিভাইসে চার্জ সরবরাহ করতে পারবে।

ছবি তোলার জন্য এস ১০ আর এস ১০ প্লাস ফোনে একই ক্যামেরা ব্যবহার করা হয়েছে। থাকছে একটি ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স, সঙ্গে থাকছে ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এছাড়া একটি ১৬ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকছে। এছাড়া ১০ মেগাপিক্সেলের সঙ্গে ৮ মেগাপিক্সেল ডুয়েল সেলফি ক্যামেরাও রাখা হয়েছে। আইফোনের মতো এতে বেশ কয়েকটি ফাংশনও রাখা হয়েছে। দ্য ভার্জ জানিয়েছে, হেডফোনের ব্যবহার আইফোনের মতো। ছবিতেও তেমন কিছু সুবিধা পাওয়া যাবে। বাংলাদেশে এই ফোনের দাম পড়বে ৯৯ হাজার ৯০০ টাকা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত