বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

গাছ কাটা নিয়ে বিবাদে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

আপডেট : ০৯ মার্চ ২০১৯, ০৯:৫১ পিএম

যশোরের অভয়নগরে গাছ কাটা নিয়ে বিবাদে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শেখ আব্দুস সালামকে (৫০) কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এঘটনায় গ্রামবাসী একজনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

শনিবার দুপুরে উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা গ্রামে এ ঘটনা ঘটে। সিদ্ধিপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য নিহত আব্দুস সালাম সোনাতলা গ্রামের মৃত রাঙ্গা মিয়ার ছেলে।

স্থানীয় সোনাতলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আল-আমিন জানান, শনিবার দুপুরে আওয়ামী লীগ নেতা আব্দুস সালামের সঙ্গে প্রতিবেশী মৃত আলী আকবর শেখের ছেলে আসাদ ও হাবির সাথে একটি গাছ কাটা নিয়ে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে আসাদ ও হাবিবের হাতে থাকা গাছি দা ও হাঁসুয়া দিয়ে আব্দুস সালামকে কোপাতে শুরু করে। এ সময় আব্দুস সালামকে বাঁচাতে তার বড় ভাই শেখ হারুন এগিয়ে আসলে তাকেও কুপিয়ে জখম করা হয়।

হামলাকারী দুই ভাই পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গ্রামবাসী হাবিকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। আসাদ পালিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রক্তাক্ত জখম আব্দুস সালাম, আহত হারুন ও হামলাকারী হাবিকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। দুপুর আনুমানিক ৩ টার সময় চিকিৎসাধীন অবস্থায় আব্দুস সালামের মৃত্যু হয়।

সিদ্ধিপাশা ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা খান এ কামাল হোসেন নিহতের ঘটনা নিশ্চিত করে বলেন, পাশাপাশি দুই পরিবারের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। দুপুরে একটি গাছ কাটাকে কেন্দ্র করে এ হত্যার ঘটনা ঘটে।

অভয়নগর থানার অফিসার্স ইনচার্জ আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। হত্যাকারীদের একজন পুলিশ হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন আছে। পলাতক অপরজনকে আটকের চেষ্টা চলছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত