বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

পোলিং এজেন্টদের অলস সময় পার করার মধ্য দিয়েই নেত্রকোনায় নির্বাচন

আপডেট : ১০ মার্চ ২০১৯, ০৮:৪০ পিএম

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নেত্রকোনার ৮ উপজেলায় ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তবে এসব
উপজেলার অধিকাংশ কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নেত্রকোনার কেন্দুয়া পৌরসভার সায়মা শাহজাহান একাডেমি কেন্দ্রে সকাল থেকে সারে ১০টা পর্যন্ত ১৫০ ভোট পড়েছে। কেন্দ্রের বাইরে কিছুটা ভিড় (প্রার্থী সমর্থক) থাকলেও ভেতরের চিত্রগুলো ভোটার শূন্য প্রায়।

দুপুর দুটায় সদর উপজেলার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় প্রায় আড়াই হাজার ভোটারের মধ্যে আড়াই শ ভোট পড়েছে বাক্সে।

সোয়া দুইটায় শহরের দত্ত উচ্চ বিদ্যালয়ে ২ হাজার ৪ শত ভোটারের মধ্যে প্রায় ৫ শত এর  মতো ভোট পড়েছে বলে দায়িত্বরত প্রিসাইডিং অফিসার নিশ্চিত করেছেন। বেশির ভাগ কেন্দ্রেই অলস সময় কাটিয়েছেন পোলিং অফিসার সহ আনসার পুলিশেরা। অনেকক্ষণ পরপর দু-একজন করে আসেন। তার মধ্যে এবার লক্ষ করা গেছে নারী ভোটারদের অনুপস্থিতি। যারা এসেছেন তারা নিতান্তই প্রার্থীদের ঘনিষ্ঠজন ও সমর্থকেরা।

অনেকেই বলেন গত জাতীয় সংসদ নির্বাচনে অনেকে এসে ঘুরে গেছেন, ভোট দিতে পারেননি। এসে দেখেন নিজের ভোট হয়ে গেছে। তাই ভোটাররা আগ্রহ হারিয়েছেন বলেও অনেকেই জানান।

এদিকে খালিয়াজুরি উপজেলায় স্বতন্ত্র প্রার্থীর জনমত থাকায় ভোটারদের উপস্থিতি কিছুটা সন্তোষজনক ছিল। অনেক বয়স্ক ব্যক্তিরা ভিড় বিহীন এবং কোন রকম ঝামেলা বিহীনভাবে তাদের ভোট প্রয়োগ পারায় সন্তোষ প্রকাশ করেন।

এদিকে নেত্রকোনা সদর এবং কেন্দুয়া উপজেলার চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় দুই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ চলছে। সদরে মহিলা ভাইস চেয়ারম্যান পদটিও বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী।

এ ছাড়া অন্যান্য ৬টি উপজেলার সব কটিতে ভোট গ্রহণ চলছে। আট উপজেলায় মোট ভোটার রয়েছে ১২লক্ষ ৭৩ হাজার ১৪৭ জন। তার মধ্যে নারী ৬ লক্ষ ৩২ হাজার ১৯৫ জন। পুরুষ ৬ লক্ষ ৪০ হাজার ৯৫২ জন। মোট ভোট কেন্দ্র ৪৯০। ভোট কক্ষের সংখ্যা ২৯৪৩টি। ৫টি পৌরসভা ও মোট ইউনিয়ন রয়েছে ৬৮টি।

নেত্রকোনা সদর, বারহাট্টা, মদন, মোহনগঞ্জ, কলমাকান্দা, কেন্দুয়া, খালিয়াজুরী ও দুর্গাপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত