রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

ঈশ্বরদীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

আপডেট : ০১ নভেম্বর ২০২০, ০৩:১৭ পিএম

ঈশ্বরদীতে যৌতুকের দাবিতে ঐশি আক্তার (২২) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে ঐশির শ্বশুরবাড়িতে এই ঘটনা ঘটে।

ঐশি সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া (বাঁশেরবাদা) গ্রামের মাহাবুল প্রামানিকের মেয়ে ও আওতাপাড়া নুরজাহান বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন গ্রামের জাহিদুল ইসলাম জাহিদের স্ত্রী। তার ৮ মাস বয়সী এক মেয়ে রয়েছে।

তবে স্থানীয়রা বলছেন, শুধুমাত্র যৌতুক দাবিই নয়, অন্য মেয়ের সঙ্গে জাহিদুল ইসলাম জাহিদের পরকীয়ায় বাধা দেওয়ায় ঐশিকে নির্মমভাবে হত্যা করা হয়।

এদিকে হত্যার প্রতিবাদে ও লম্পট জাহিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাঁশেরবাদা গ্রামে বিক্ষোভ সমাবেশ ও বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী। 

নিহত ঐশির মা শাহানারা খাতুন অভিযোগ করে বলেন, ২০১৮ সালের ২৫ জানুয়ারি ইসলামী শরিয়াহ্ মোতাবেক আওতাপাড়া নুরজাহান বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন গ্রামের হারুনের ছেলে জাহিদুলের সঙ্গে ঐশির বিয়ে হয়।

বিয়ের সময় নগদ টাকাসহ বিভিন্ন উপ-ঢৌকন দেয়া হয়। এরপরও নানা অজুহাতে ঐশিকে জাহিদুল ও তার পরিবারের সদস্যরা নির্যাতন করতো।

মেয়ের সুখের কথা চিন্তা করে জামাই জাহিদকে নগদ ৩ লাখ টাকা ও ১ লাখ ৭০ হাজার টাকা দিয়ে একটি মোটরসাইকেল কিনে দেয় ঐশির পরিবার।

এরই মধ্যে অন্য এক মেয়ের সঙ্গে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়েন জাহিদ। বিষয়টি জেনে যাওয়ায় ঐশিকে প্রায়ই মারধর করতেন জাহিদ।

শনিবার সন্ধ্যায় আবারও আড়াই লাখ টাকা যৌতুক দাবি করে ঐশিকে বেধড়ক মারধর করে শ্বাসরোধ করে হত্যা করে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রেখে ঐশির পরিবারের কাছে খবর দেয়া হয় তাদের মেয়ে আত্মহত্যা করেছেন।

পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে ঐশিকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা মর্গে প্রেরণ করে পুলিশ।

এ ঘটনায় নিহত গৃহবধূ ঐশির মা শাহানারা খাতুন বাদী হয়ে ঈশ্বরদী থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসীর উদ্দিন লিখিত অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে জানান, ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে হত্যার প্রতিবাদে ও জাহিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাঁশেরবাদা গ্রামে নিহত গৃহবধূ ঐশির বাড়ির সামনে পাবনা-পাকশী মহাসড়ক অবরোধ করে রাস্তার উপর বিক্ষোভ সমাবেশ ও বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে স্থানীয় এলাকাবাসী। কর্মসূচি থেকে অবিলম্বে জাহিদকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত