সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

নাটোরের নলডাঙ্গায় সার গোডাউন স্থাপনের দাবিতে মানববন্ধন

আপডেট : ০১ নভেম্বর ২০২০, ০৩:৫৭ পিএম

শস্য ভাণ্ডার খ্যাত হালতি বিল অধ্যুষিত নাটোরের নলডাঙ্গায় বাফার সার গোডাউন স্থাপনের দাবিতে সমাবেশ ও মানববন্ধন করেছেন স্থানীয় কৃষকেরা।

রবিবার বেলা ১১টায় নলডাঙ্গা বাজারে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, যোগাযোগ ব্যবস্থার শর্ত পূরণ করে রাসায়নিক সারের সংরক্ষণ ও বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে ২০১৮ সালে নলডাঙ্গা উপজেলায় ২০ হাজার টন ধারণক্ষমতা সম্পন্ন বিসিআই’র সার গোডাউন স্থাপনের পদক্ষেপ গ্রহণ করে সরকার।

এই লক্ষ্যে নলডাঙ্গাতে প্রায় ছয় একর জমি অধিগ্রহণে জেলা প্রশাসন জমির মালিকদের ৪ ধারায় নোটিশ প্রদান করে।

গত বছরের ২৪ সেপ্টেম্বর নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) স্থানীয় সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল সার গোডাউন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন।

নির্ধারিত জমির মালিকরা অধিগ্রহণের প্রস্তাবিত জমিতে সার গোডাউন নির্মাণ হবে বলে চাষাবাদও করতে পারছেন না। তাই পরিস্থিতি বিবেচনা করে নলডাঙ্গার নির্ধারিত স্থানেই বাফার সার গোডাউন নির্মাণের দাবি জানান বক্তারা।

সমাবেশে বক্তব্য রাখেন নলডাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মকু, নাটোর জেলা পরিষদের সদস্য রইস উদ্দিন রুবেল, নলডাঙ্গা পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহসিন আলী ।

বাফার সার গোডাউন স্থাপন বিষয়ে নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল ইসলাম বলেন, নাটোরে প্রস্তাবিত বাফার সার গোডাউনটি নলডাঙ্গাতেই হবে, নাকি নাটোর সদর বা বড়াইগ্রামে হবে-এই বিষয়ে সম্ভাবতা জরিপ করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় একটি কমিটি গঠন করে দিয়েছিল।

শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মীর খায়রুল আলমের নেতৃত্বে গঠিত কমিটি নলডাঙ্গাসহ তিনটি স্থান পরিদর্শন করেছে গত ২৮ সেপ্টেম্বর। ওই কমিটি দ্রুত রিপোর্ট প্রদান করবে। ওই রিপোর্টের ভিত্তিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সিদ্ধান্ত প্রদান করবে। এরপর জমি অধিগ্রহণপূর্বক বাফার সার গোডাউন নির্মাণকাজ শুরু করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত