সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সামরিক অস্ত্রের চেয়ে অহিংস অস্ত্র শক্তিশালী: আইনমন্ত্রী

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৭:২৭ পিএম

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ‘সামরিক অস্ত্রের বিপরীতে, অহিংস অস্ত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ সারা বিশ্বে সম্প্রদায়ে সম্প্রদায়ে জাতিতে জাতিতে যে বিদ্বেষ হিংসা ছড়িয়ে পড়েছে তা থেকে মানবজাতিকে রক্ষা করতে মহাত্মা গান্ধীর অহিংস বাণী প্রেরণা জোগায়।’

শনিবার বিকেলে তিনি নোয়াখালীর সোনাইমুড়ী গান্ধী আশ্রম ট্রাস্ট ক্যাম্পাসে মহাত্মা গান্ধীর ১৫২ তম জন্মবার্ষিকী, আন্তর্জাতিক অহিংসা দিবস এবং নব রূপায়িত গান্ধী মেমোরিয়াল মিউজিয়ামের শুভ উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘হিংসা দিয়ে পৃথিবীতে কখনো কোনো সমস্যার সমাধান হয়নি। সংঘাত মুক্ত সমাজ, সংঘাত মুক্ত পৃথিবী ও যুদ্ধমুক্ত বিশ্ব গঠনে মানুষকে গভীরভাবে অনুপ্রাণিত করে মহাত্মা গান্ধীর দর্শন।’  

গান্ধী আশ্রম ট্রাস্টের সভাপতি বিচারপতি সৌমেন্দ্র সরকারের সভাপতিত্বে আয়োজিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন,পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, প্রাক্তন মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, অরোমা দত্ত এমপি, বালাদেশে নিযুক্ত জাতিসংঘের অন্তর্বর্তীকালীন প্রতিনিধি এবং আইএলওর কান্ট্রি ডিরেক্টর তৌম পাউতিআইনেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, নোয়াখালী জেলা আ. লীগের আহ্বায়ক  অধ্যক্ষ খায়রুল আনম সেলিম প্রমুখ।

এর আগে, গান্ধীজির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, নব রূপায়িত গান্ধী স্মৃতি জাদুঘর উদ্বোধন ও পরিদর্শন করেন অতিথিরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত