মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বিশ্বকাপ খেলতে রবিবার দেশ ছাড়ছে বাংলাদেশ

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৭:৩৯ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে রবিবার ওমানের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

আইপিএল খেলতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান এখন সংযুক্ত আরব আমিরাতে। এই দুজনকে ছাড়াই ওমান যাবে টাইগাররা। সাকিব ও মোস্তাফিজ সরাসরি ওমানে দলের সঙ্গে যোগ দেবেন।

এদিকে বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটার ও স্টাফদের শনিবার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, ‘যেহেতু রবিবার ওমানের জন্য দেশ ত্যাগ করবে দল, তাই আজ কোভিড-১৯ পরীক্ষা করেছে তারা।’

রবিবার রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের ফ্লাইটে উঠবেন মাহমুদউল্লাহরা। সোমবার ওমানে পৌঁছানোর পর এক দিন রুম কোয়ারেন্টাইনে থাকবে তারা। ৫ অক্টোবর থেকে অনুশীলন শুরু হবে।

১৭ অক্টোবর ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব। এই্ পর্বে বাংলাদেশ তিনটি ম্যাচই খেলবে ওমানে।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগে ওমান যাওয়া বাংলাদেশের। ৫-৮ অক্টোবর ওমানে হবে অনুশীলন পর্ব। ৯ অক্টোবর প্রস্তুতি ম্যাচ খেলতে ওমান থেকে আরব আমিরাত পাড়ি দেবে বাংলাদেশ দল। একদিন কোয়ারেন্টাইন করে ১১ অক্টোবর অনুশীলন করবে টাইগাররা।

১২ অক্টোবর শ্রীলঙ্কা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের। ম্যাচ দুটি হবে নবনির্মিত আবু ধাবি ক্রিকেট ওভাল ১ ও ২ নম্বর মাঠে।

১৫ অক্টোবর ওমানে ফিরে পর দিন বিকেলে অনুশীলন সারবে টাইগাররা। এরপর দিন শুরু হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ টাইগারদের।

দুই গ্রুপে ভাগ হয়ে প্রথম পর্ব বা বাছাইপর্বে অংশ নিচ্ছে ৮টি দল। প্রতি গ্রুপ থেকে সেরা দুটি করে দল সুপার টুয়েলভ পর্বে খেলবে। যে পর্বে সরাসরি অংশ নেবে ৮টি দল।

সুপার টুয়েলভ পর্বের সবগুলো ম্যাচই হবে আরব আমিরাতে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত