মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সুয়ারেসের গোল, বার্সাকে হারাল অ্যাতলেতিকো

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৯:৫২ এএম

রোনাল্ড কোম্যান কোচ হয়ে আসার পর ক্যাম্প ন্যু ছাড়তে হয়েছিল লুইস সুয়ারেসকে। কাতালোনিয়ানদের সঙ্গে ছয় সম্পর্ক তার শেষ হয় আকস্মিকভাবে। কাঁদতে কাঁদতে বার্সেলোনার ছেড়েছিলেন উরুগুইয়ান ফরোয়ার্ড। পরে তার ঠিকানা হয় ওয়ান্দা মেত্রোপোলিতানোতে।

বার্সা ছাড়ার সেই অপমান-কষ্টের কথা যে সুয়ারেস ভুলে যাননি, তা বিভিন্ন সময় জানিয়েছিলেন। শোককে শক্তিতে রূপান্তরিত করে নিজের প্রথম মৌসুমেই অ্যাতলেতিকো মাদ্রিদকে এনে দেন লা লিগা। এবার কোচ কোম্যানের সঙ্গে সাক্ষাতে প্রতিশোধটাও নিয়ে নিলেন সুয়ারেস।

লা লিগার চলতি মৌসুমে ঘরের মাঠে বার্সাকে ২-০ গোলে হারিয়েছে অ্যাতলেতিকো। আর দলের দ্বিতীয় গোলটি করেছেন ক্যাম্প ন্যুর সাবেক ফরোয়ার্ড সুয়ারেস। এই জয়ে শিরোপা ধরে রাখার মিশনে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ছুঁয়ে ফেলেছে দিয়েগো সিমিওনের দল।

৮ ম্যাচে ১৭ পয়েন্ট দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেতিকো। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে বার্সা।

চলতি মৌসুমে ধুঁকছে কোম্যানের দল। চ্যাম্পিয়নস লিগে দুই ম্যাচ খেলে একটাতেও জয় পায়নি তারা। লা লিগাতেও একই অবস্থা। অ্যাতলেতিকোর বিপক্ষে প্রথমার্ধেই দুই গোল হজম করে বার্সা।

২৩তম মিনিটে সুয়ারেসের পাস থেকে জাল খুঁজে নেন টমাস লেমার। বিরতিতে যাওয়ার এক মিনিট আগে হোয়াও ফেলিক্সের কাছ থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস। নিজের পুরোনো ক্লাবের বিপক্ষে গোল করে একটি অপূর্ণতাও পূর্ণ করলেন উরুগুইয়ান তারকা। এ নিয়ে লা লিগার ৩১টি দলের বিপক্ষে গোল পেলেন তিনি।

পুরোনো ক্লা্বের বিপক্ষে মাঠে নেমেছিলেন আঁতোয়া গ্রিজম্যানও। সুয়ারেসের বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন তিনি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত