রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

লাঙ্গলবন্দ সেতু সংস্কার: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট

আপডেট : ০৪ মে ২০২২, ০৬:৪১ পিএম

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দ সেতুর সংস্কারের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। 

বুধবার (৪ মে) সকাল থেকে এ সংস্কার কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেনে সংস্কার চলায় তা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে ঢাকা থেকে চট্টগ্রামমুখী একটি লেন দিয়ে উভয়মুখী যানবাহন চলাচল করছে। এতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। 

এবারের ঈদে ঘরমুখো মানুষের জন্য ঢাকা-চট্টগ্রাম সড়ক বাধাহীন থাকলেও ঈদের দ্বিতীয় দিন বুধবার যানজটে পড়ে ভোগান্তির শিকার হচ্ছেন এ পথে চলাচলকারীরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ সেতু থেকে এক পাশে মদনপুর এবং আরেক পাশে মেঘনা সেতু পর্যন্ত এ যানজট বিস্মৃত হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি নবির হোসেন জানান, লাঙ্গলবন্দ সেতুটির বিভিন্ন অংশে সমস্যা দেখা দেওয়ায় এটি সংস্কার করা হচ্ছে। প্রথমে ঢাকামুখী লেনে সংস্কার শুরু হয়েছে পরে এটি সম্পন্ন হলে চট্টগ্রামমুখী লেনের সংস্কার কাজ করা হবে। 
তিনি বলেন, ঢাকামুখী লেনটি বন্ধ থাকায় এখন একটি লেন দিয়ে উভয়মুখী যানবাহন চলাচল করছে। ফলে যানবাহনের স্বাভাবিক গতি কমে যাচ্ছে। এ জন্য উভয় পাশেই কিছুটা যানজট দেখা দিয়েছে। এ সংস্কার কাজ সম্পন্ন হতে তিন দিন সময় লাগতে পারে।

তবে যানজট এড়াতে সড়ক ও জনপথ বিভাগ থেকে ভারী যানবাহনকে ঢাকা-সিলেট মহাসড়ক ঘুরে যেতে এবং হালকা যানবাহনকে মদনপুর হয়ে নবীগঞ্জ-কাইকারটেক সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত