রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

যৌতুক না পেয়ে প্রতিবন্ধী শ্বশুরকে অপহরণ করে হত্যা

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫০ এএম

গাজীপুরের কালিয়াকৈরে যৌতুক না পেয়ে অপহরণ, মুক্তিপণ না পেয়ে শারীরিক প্রতিবন্ধী বৃদ্ধ শ্বশুরকে অপহরণ করে হত্যা করেছে মেয়ের জামাই। তার নাম ময়নাল হোসেন (৭৫)। অপহরণের চারদিন পর গতকাল রবিবার ভোরে গাজীপুর ভবানীপুর এলাকার একটি জঙ্গল থেকে হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মেয়ের জামাইসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃদ্ধ ময়নাল হোসেনের বাড়ি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার টান-কালিয়াকৈর এলাকায়। গ্রেপ্তারকৃতরা হলো, টাঙ্গাইলের মির্জাপুর থানার শুকতা গ্রামের শহিদুল ইসলাম (৪০) ও গাজীপুরের কালিয়াকৈরে থানার পূর্বচান্দরা এলাকার হিরা (২৮)।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, গত চার মাস আগে টাঙ্গাইলের মির্জাপুর থানার শুকতা এলাকার শহিদুল ইসলামের সঙ্গে ময়নাল হোসেনের কন্যা শিল্পী আক্তারের বিয়ে হয়। এরপর শিল্পীর ওপর যৌতুকের চাপ দিতে থাকে। না পেয়ে নির্যাতনও করে। এরমধ্যে গত বুধবার সকালে প্রতিবন্ধী ভাতা উত্তোলনের কথা বলে মোবাইল ফোনে শ^শুরকে ডেকে নেন শহিদুল। বিকেলে পরিবারের সদস্যদের কাছে মুক্তির জন্য ১ লাখ টাকা দাবি করা হয়। এ ঘটনার পর শিল্পী আক্তার বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরমধ্যে গতকাল রবিবার ভোর ৪টার দিকে সাভার আশুলিয়া থানার ভাদাইল এলাকা থেকে শহিদুলকে গ্রেপ্তার করে পুলিশ। শহিদুলের তথ্যমতে গাজীপুর ভবানীপুর এলাকা থেকে হিরা নামে অপর অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের তথ্যমতে ময়নালের লাশ উদ্ধার করা হয়।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত