বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নবম গ্রেডে চাকরির সুযোগ

আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ১১:১৬ এএম

রাজস্ব খাতভুক্ত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সশস্ত্র বাহিনী সদর দপ্তর এবং আন্তঃবাহিনী সংস্থাগুলোর (প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরসহ) সাংগঠনিক কাঠামোর প্রধান প্রশাসনিক কর্মকর্তার কার্যালয়ের প্রশাসনিক আওতাধীন একাধিক বেসামরিক শূন্য পদে জনবল নেওয়া হবে। 

সম্প্রতি প্রতিষ্ঠানটি এ সংক্রন্ত নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। বাংলাদেশের সব জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ১৭ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

১. পদের নাম: সহকারী পরিচালক (নন-টেকনিক্যাল), পদসংখ্যা: ৬, যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএ বা জিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

২. পদের নাম: সহকারী পরিচালক (এডি), পদসংখ্যা: ১১, যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৩. পদের নাম: সহকারী প্রোগ্রামার, পদসংখ্যা: ১, যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

বয়সসীমা: সাধারণ প্রার্থীদের বয়সসীমা ২০২২ সালের ১ নভেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে আছে, তাঁরা আবেদন করার সুযোগ পাবেন।

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইট থেকে জানা যাবে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত