মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মায়ার খালাসের রায়ের বিরুদ্ধে দুদকের আপিল

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ০২:৫৯ এএম

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে খালাস দিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি পাওয়ার পর গতকাল বৃহস্পতিবার আপিলের কথা জানান দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

দেশ রূপান্তরকে দুদকের এই আইনজীবী বলেন, ‘আজ (গতকাল) আপিল বিভাগে আপিল ফাইল করেছি। নিয়ম অনুযায়ী এটি এখন চেম্বার আদালতে উঠবে।’ তিনি বলেন, ‘এ মামলাটি রিমান্ডে (পুনঃশুনানি) পাঠালেও আপিল বিভাগের নির্দেশনা পুরোপুরি প্রতিপালিত হয়নি। এছাড়া মামলার সাক্ষীদের বক্তব্য আইনগতভাবে পর্যালোচনা হয়নি বলে আমাদের কাছে মনে হয়েছে। যে কারণে এ দুটিসহ আরও বেশকিছু গ্রাউন্ডে (যুক্তি) খালাসের রায়ের বিরুদ্ধে আপিল করেছি।’

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ১৩ জুন সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা করে দুদক। শুনানি শেষে পরের বছর ১৪ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত তাকে ১৩ বছরের কারাদন্ড ও অর্থদন্ড দেয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত