মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মদ্যপ অনুরাগকে বাড়ি থেকে তাড়িয়ে দিতেন স্ত্রী

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৬ পিএম

বলিউডের নাম করা পরিচালকদের একজন অনুরাগ কাশ্যপ। ‘গ্যাংস অব ওয়াসিপুর’-এর সফলতার পর তার প্রশংসায় পঞ্চমুখ পুরো ভারতবর্ষ। তবে একসময় অন্য ঘরানার ছবি বানিয়ে হতাশই হতেন তিনি। আর এর প্রভাব পড়ত তার ব্যক্তিজীবনে। অনুরাগের ভাষ্য, হতাশায় মদে আসক্ত হয়ে পড়েছিলেন তিনি। এ কারণে তার প্রথম স্ত্রী আরতি বজাজ তাকে বাড়ি থেকে বের করে দিয়েছিলেন।

বেশ কয়েকবছর ধরে মনস্তত্ত্বের আলো-আঁধারি থেকে বেরিয়ে প্রেমের ছবিতে মন দিয়েছেন অনুরাগ। এরই ধারাবাহিকতায় ‘মনমর্জিয়া’র পরে আসছে আরেকটি প্রেমের ছবি ‘অলমোস্ট পেয়ার উইথ ডিজে মহব্বত’। আগামী শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) মুক্তি পাচ্ছে ছবিটি।

নতুন ছবি মুক্তির আগে অনুরাগ ফিরে গেলেন তার পুরনো দিনে। হাতড়ে বেড়ালেন ফেলে আসা প্রেমিক জীবন। নব্বই দশকের শেষ দিকে রামগোপাল বর্মার ‘সত্য’ ছবিতে কাজ চিত্রনাট্যকার হিসেবে কাজ করে স্বীকৃতি পেয়েছিলেন। ভেবেছিলেন, এরপর বলিউডে ছবি তৈরির পথ কিছুটা হলেও সহজ হবে। কিন্তু তা হয়নি। ‘ব্ল্যাক ফ্রাইডে’র মুক্তি নিয়ে বিভিন্ন সমস্যায় পড়েছিলেন পরিচালক। পিছিয়ে গিয়েছিল ‘পাঁচ’ নামে অপর একটি ছবির কাজ। এছাড়াও ‘তেরে নাম’, ‘কাঁটে’র মতো ছবি থেকে নাম কাটা যায় তার।

আর এরপরেই হতাশা জেঁকে ধরে অনুরাগকে। সে সময় ঘরের দরজা লাগিয়ে ঘরে বসে থাকতেন। আসক্ত হয়ে পড়েছিলেন মদে। আর সে সময় তার প্রথম স্ত্রী আরতি বজাজ তাকে বাড়ি থেকে বের করে দেন। তাদের মেয়ে আলিয়ার বয়স তখন মাত্র চার বছর। তবে এসব ঘটনা এখন অতীত। বহু কাঠখড় পুড়িয়ে বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন অনুরাগ। তার ছবি বিশ্বনন্দিত হয়েছে। প্রশংসা কুড়িয়েছে দর্শক ও সমালোচকের।

‘অলমোস্ট পেয়ার উইথ ডিজে মহব্বত’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আলায়া এফ। এই ছবির হাত ধরে বলিউডে পা রাখছেন কর্ণ মেহতা। একটি বিশেষ চরিত্রে রয়েছেন ভিকি কৌশল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত