রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

কুষ্টিয়ায় বিস্ফোরণে আহত ঢাকায় একজনের মৃত্যু

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫৫ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে প্রতিপক্ষের ছোড়া হাতবোমা বিস্ফোরণে আহত দুজনের একজন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার নাম মঞ্জু ম-ল (৪২)।

গতকাল রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে হাসপাতালের ১০১ নম্বর ওয়ার্ডে তার মৃত্যু হয়। একই ঘটনায় গুরুতর আহত রাজিব (২৩) নামের আরেক যুবক চিকিৎসাধীন।

দৌলতপুর উপজেলার বিলগাথুয়া গ্রামের নুর হোসেন ম-লের ছেলে মঞ্জু। গ্রামেই কৃষিকাজ করতেন তিনি। চার মেয়ের জনক তিনি।

স্বজনরা জানান, গত শুক্রবার বিকেলে বিলগাথুয়া গ্রামেরই দক্ষিণপাড়ায় স্থানীয় মাদক কারবারি ও প্রভাবশালী মালিথা গ্রুপ ও বিশ্বাস গ্রুপের লোকজন একই গ্রামের মিলন (৩০) নামের এক যুবককে হাতে বানানো ফলা দিয়ে পেটে আঘাত করে। এই খবর শুনে মঞ্জু, রাজিবসহ আরও কয়েকজন মিলে সেখানে গিয়ে উপস্থিত হন। তখনই মালিথা গ্রুপ ও বিশ্বাস গ্রুপের লোকজন তাদের লক্ষ্য করে হাতে বানানো বোমা নিক্ষেপ করে। আর হাত দিয়ে সেই বোমা ফেরাতে গিয়ে এক হাতের সব আঙুল বিচ্ছিন্ন হয়ে যায় মঞ্জুর। এ ছাড়া বুক, পেটসহ সারা শরীরে গুরুতর জখম হন। রাজিবের ডান হাতের আঙুলও উড়ে যায়। স্বজনদের অভিযোগ, আহতদের উদ্ধার করে যখন বাড়িতে নিয়ে যাওয়া হয়; তখন অভিযুক্ত জুয়েল, হেলাল, ইসলাম মেম্বার, হাসান, তারিক, মিসাদ, রাজিব-২, তামিম, নোমান, মিন্টু, ঝন্টু, লালুসহ ১৫-২০ জন আবারও মঞ্জুর বাড়িতে গিয়ে হামলা করে তার ঘরবাড়ি ভাঙচুর করে। পরে স্বজনরা থানায় খবর দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত