বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মুন্সীগঞ্জে মানববন্ধন

আ.লীগ নেতার বিরুদ্ধে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগ

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৩ এএম

দুই দিনমজুরকে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে পুলিশের হাতে সোপর্দ করার অভিযোগ উঠেছে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার কুকুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজার বিরুদ্ধে।

এর প্রতিবাদে ঝাড়ুমিছিল ও মানববন্ধন করেছে গ্রামবাসী।

গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে কুকুটিয়া ইউনিয়নবাসীর ব্যানারে ইউনিয়নের বিবন্ধী গ্রামে ওই মিছিল ও মানববন্ধন হয়। এতে গ্রামের দুই শতাধিক নারী-পুরুষ অংশ নেয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গেল ১৬ ফেব্রুয়ারি কুকুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজার নেতৃত্বে হামলা চালিয়ে বিবন্ধী গ্রামের জাবেদা বেগম ও তার স্বামী-সন্তানসহ তিনজনকে মারধর করা হয়। ওই ঘটনায় শ্রীনগর থানায় মামলা হয়।

এ ছাড়া ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে পোস্টার ছাপানো হয়। ওই পোস্টার বিভিন্ন স্থানে সাঁটানোর জন্য জাবেদা বেগম দিনমজুর নাহিদ শেখ (১৬) ও বাবুকে (১৭) ভাড়া করেন। গত ২১ ফেব্রুয়ারি টুনিয়ামান্দ্রা গ্রামে পোস্টার সাঁটাতে গেলে আওয়ামী লীগ সভাপতির লোকজন ওই দুই দিনমজুরকে ধরে নিয়ে যায়। তাদের মারধর করে ইয়াবাসহ ছবি তোলে।

পরে ২২ পিস ইয়াবাসহ দিনমজুরদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পরদিন শ্রীনগর থানায় মামলা রুজু করে দুই দিনমজুরকে আদালতে প্রেরণ করে পুলিশ।

দুই দিনমজুরকে ইয়াবা দিয়ে ফাঁসানোকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। গতকাল বিবন্ধী গ্রামে নারীরা প্রথমে ঝাড়ুমিছিল বের করে। মিছিল শেষে বিবন্ধী গ্রামের সড়কে মানববন্ধন করে।

এ বিষয়ে শ্রীনগর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, ‘দুই শ্রমিক হয়রানির শিকার হোক তা আমরা চাই না। যাচাইবাছাই করেই মামলা নেওয়া হতো। কিন্তু এখন মামলা নিয়েই যাচাইবাছাই করতে হচ্ছে। কারও ছবি তুলে দিলেই দোষী হয়ে যায় না। তবে কতিপয় লোকজনের কারণে মামলা নিতে হয়েছে।’

অভিযুক্ত কুকুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা বলেন, ‘আমি বা আমার কোনো লোকজন এসব ঘটনায় জড়িত নয়। মানববন্ধনে আমার বিরুদ্ধে যা বলা হয়েছে সব মিথ্যা।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত