মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বিষপানে ২ নারীকে হত্যা!

আপডেট : ০২ মার্চ ২০২৩, ০৬:৫১ এএম

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পৃথক ঘটনায় বিষপানে দুই নারীর মৃত্যুর ঘটনা ঘটেছে। এদের একজন কল্পনা আক্তারকে নির্যাতন ও জোরপূর্বক বিষপ্রয়োগ করে হত্যার অভিযোগ করেছেন তার বাবা। গত মঙ্গলবার রাতে তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউপির মাঝিপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

কল্পনা আক্তার ওই এলাকার আবদুল্লাহর স্ত্রী। এ ঘটনায় কল্পনা আক্তারের বাবা গোলাপ খাঁ (৪৭) বাদী হয়ে মেয়ের জামাই ও তার বাবা-মাকে আসামি করে যৌতুকের দাবিতে মারধর এবং জোরপূর্বক বিষপ্রয়োগে হত্যার অভিযোগ এনে তেঁতুলিয়া মডেল থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন আইন (সংশোধনী/২০০৩) এর ১১ (ক)/৩০ ধারায় মামলা করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, স্বামী ও তার পরিবারের লোকজনের কাছ থেকে যৌতুকের দাবি করে বিভিন্ন প্রকার শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হচ্ছিল গৃহবধূ কল্পনা আক্তারের ওপর। দীর্ঘদিন ধরে চলা এসব নির্যাতনে অতিষ্ঠ হয়ে পড়েছিলেন ওই গৃহবধূ। বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা একাধিকবার আপস-মীমাংসা করে দেন। কিন্তু গত মঙ্গলবার সকালে কল্পনা তার স্বামীর বাড়িতে সাংসারিক কাজ করার সময় যৌতুকের দাবিতে নির্যাতন করে হত্যার উদ্দেশ্যে মুখে বিষ প্রয়োগ করা হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত