বুধবার, ১৯ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আবারও ফাইনালে গুজরাট

আপডেট : ২৭ মে ২০২৩, ১২:৩৬ এএম

শেষ সুযোগ। কাজে লাগালেই নিশ্চিত ফাইনাল। অন্যথায় শেষ হয়ে যাবে আইপিএল অভিযান। এমন পরিস্থিতিতে প্রত্যাশা পূরণ হয় এক দলেরই। আইপিএলের সেই দলটা আজ গুজরাট টাইটানস। দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা ৬২ রানে মুম্বাই ইন্ডিয়ানসকে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মতো নিশ্চিত করেছে ফাইনাল।

টস হেরে ব্যাট করতে নামা গুজরাট পাহাড়সম লক্ষ্য দাঁড় করিয়েছিল। তার ৬০ বলে ১২৯ রানের ঝড়ো ইনিংসে ২৩৩ রানের পুঁজি পায় হার্দিক পান্ডিয়ার দল। ২৩৪ রানের সেই লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই চাপে ছিল মুম্বাই। সেই চাপ থেকে মুক্তও হয়েছিল তারা। কিন্তু শেষ হাসিটা নিজেদের করে নিতে পারেননি রোহিত শর্মারা।

ব্যাটিংয়ে নেমে মুম্বাই শুরুতেই হায়ায় নেহাল বাধেরার উইকেট। পরের ওভারেই ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। ক্যামেরুন গ্রিন তিনে নেমে কিছুটা ঝড় তুলেছিলেন। যদিও থেমে যান। চতুর্থ উইকেট জুটিতে আশা জাগিয়েছিল তিলক ভার্মার ব্যাটিং। মাত্র ১৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় তিনি ৪৩ রান করেন। তাতে পাওয়ার প্লেতে ৭২ রানের দেখা পায় মুম্বাই। তারপরই ফিরে যান তিনি। তবে ক্রিজে টিকেছিলেন সূর্য। তিনি পেয়ে যান ফিফটির দেখাও। তবে থেমে যান মাঝপথেই। ২ ছক্কা ও ৭ চারে ৩৮ বলে ৬১ রান করে আউট হন তিনি।

সূর্যের বিদায়ের সঙ্গে নিভে যায় মুম্বাইয়ের আশার প্রদীপ। শেষ পর্যন্ত আর কেউ টেনে নিতে পারেননি দলটিকে। নির্ধারিত ওভারের আগেই দলটি অলআউট হয়ে যায় ১৭১ রানে।

গুজরাটের হয়ে মোহিত শর্মা ২.২ ওভার বল ঘুরিয়ে ১০ রান দিয়ে পেয়ে যান ৫ উইকেটের দেখা। এছাড়া মোহাম্মদ শামি ও রশিদ খান দুটি এবং জশ লিটল একটি উইকেট শিকার করেছেন। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শতক হাঁকানো শুবমান গিল।

আগামী ২৮ মে আহমেদাবাদে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ফাইনাল মুখোমুখি টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত