মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বিটিআরসি পরিচালককে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০৫:৪৫ পিএম

গত ২৭ মার্চ দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ভার্সনে 'অপরাধ করে শাস্তির পরিবর্তে পুরস্কার পেলেন বিটিআরসি পরিচালক' শীর্ষক একটি সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদের ব্যাখ্যা দিয়ে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রবিবার (৩১ মার্চ) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে ওই প্রতিবাদ লিপি পাঠানো হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ভার্সনে প্রকাশিত সংবাদের শিরোনামে বলা হয়েছে 'অপরাধ করে শাস্তির পরিবর্তে পুরস্কার পেলেন বিটিআরসি পরিচালক' যা প্রকৃত ঘটনার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। বর্ণিত কর্মকর্তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের পর বিভাগীয় মামলা দায়ের করা হয় এবং তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে উক্ত কর্মকর্তাকে সরকারি চাকরি আইন-২০১৮ এর ৩২ (ক) বিধি মোতাবেক লঘুদণ্ড প্রদান করে বিভাগীয় মামলা নিষ্পত্তি করা হয়। যেহেতু মামলা নিষ্পত্তি হয়েছে, তাই তার স্বপদে বহাল থেকে দাপ্তরিক কার্য সম্পাদনে আইনগত কোনো বাধা নেই।

প্রতিবাদ লিপিতে আরও বলা হয়, সংবাদের ২য় প্যারায় বর্ণিত কর্মকর্তাকে অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগে পদায়নের বিষয়ে বেশকিছু অপ্রাসঙ্গিক তথ্য উল্লেখ করা হয়েছে। বিটিআরসিতে বর্তমানে সাধারণ ক্যাটাগরিতে পরিচালক পর্যায়ের কর্মকর্তার সংকট রয়েছে এবং উক্ত কর্মকর্তার পড়াশোনা বাণিজ্য বিষয়ক হওয়ায় এবং একই বিভাগে পূর্বের কাজের অভিজ্ঞতা থাকায় কাজের সুবিধার্থে তাকে অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগে পদায়ন করা হয়। 

কমিশনের কাজের সুবিধার্থে এবং জনস্বার্থে উক্ত কর্মকর্তাকে অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগে পদায়ন করা হয়, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে রাষ্ট্রের কার্য সম্পাদনে ব্যক্তিগত পছন্দ কিংবা পারস্পারিক দ্বন্দ্বের সুযোগ নেই, তাই প্রতিবেদনের চতুর্থ প্যারায় উল্লিখিত বিষয়সমূহ অসত্য ও ভিত্তিহীন।

টেলিযোগাযোগ খাতে শৃঙ্খলা আনয়ন ও গ্রাহককে মানসম্মত সেবা প্রদানে পেশাদারিত্বের সাথে বিটিআরসি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বিটিআরসির মত পলিসি প্রণয়নকারী ও কারিগরি সংস্থার বিরুদ্ধে এ ধরনের সংবাদ জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে পারে বিধায় কমিশন থেকে এ সংক্রান্ত বিষয়ে ব্যাখ্যা প্রদানের প্রয়োজনীয়তা অনুভূত হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত