সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

পুলিশে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ১ 

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১০:২৬ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দিতে বিভিন্ন সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় মো. আলী রেজা সুমন (৩৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। ওই যুবক ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ঢুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের মো. এবাদত হোসেন মোল্লার ছেলে। রবিবার (৩১ মার্চ) দুপুর ২টার দিকে বালিয়াকান্দি সদরের সোনালী ব্যাংক লিমিটেড বালিয়াকান্দি শাখার সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খান বলেন, বালিয়াকান্দি ওয়াপদা মোড়ে সোনালী ব্যাংকের সামনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে একটি প্রতারক চক্র নগদ অর্থ ও চেক নিচ্ছেন এমনটি খবর পাই আমরা। খবর পেয়েই ডিবি পুলিশের একটি টিম সেখানে অভিযান চালায়। এতে কয়েকজন পালিয়ে গেলেও  মো. আলী রেজা সুমনকে আটক করা হয়।

আটকের পর মোল্লা বলেন, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ঢুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের ছেলে রাকিব মোল্লা তাকে বিভিন্ন সরকারি চাকুরিতে লোক নিয়োগের জন্য প্রার্থী জোগাড় করতে বলেছেন। ভাতিজা রাকিব মোল্লার কথায় সে পুলিশের চাকুরির জন্য প্রার্থী আবু তাহেরের মা স্বপ্না খাতুনের থেকে ১৪ লাখ টাকার চেক, প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা বলে কামরুজ্জামানের কাছ থেকে ২ টি ব্লাংক চেক নেয়। এছাড়াও আরও কয়েকজনের কাছ থেকে টাকা নিয়েছেন। 

এ ঘটনায় রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এসআই মো. হাসানুর রহমান বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মামলা করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত