রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

‘পাহাড়খেকোর’ ডাম্পের চাপায় বন কর্মকর্তা নিহত

আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ০২:১৮ এএম

রাতের আঁধারে পাহাড়ের মাটি কেটে পাচারে বাধা দেওয়ায় উখিয়ায় বন বিট কর্মকর্তাকে ডাম্পের চাপা দিয়ে হত্যা করা হয়েছে। ওই সময় বনরক্ষী মোহাম্মদ আলী (২৭) আহত হন। গতকাল রবিবার ভোররাত সাড়ে ৩টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বন কর্মকর্তার সাজ্জাদুজ্জামান সজল (৩০) মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে। তিনি কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। গতকাল দুপুরে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের মাঠে তার প্রথম জানাজা হয়। এরপর মরদেহ গ্রামের বাড়ি নিয়ে যান স্বজনরা।

উখিয়া বন রেঞ্জ কর্মকর্তা গাজী মুহাম্মদ শফিউল আলম জানান, প্রতিদিনের মতো গতকাল সাহরির সময় টহলে যান বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান। এ সময় খবর পান, এলাকার হরিণ মারা লালুর বরো ঘাটা এলাকা দিয়ে তুতুরবিল গ্রামের ছৈয়দ আলম ওরফে কানা ছৈয়দ পাহাড়ের মাটি ডাম্পযোগে পাচার করছে। মোটরসাইকেল নিয়ে সাজ্জাদুজ্জামান ও তার সঙ্গীরা সেখানে পৌঁছে ডাম্পটি থামাতে সংকেত দেওয়ার সঙ্গে সঙ্গে মাটিভর্তি ডাম্পটি তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। আহত হন সঙ্গে থাকা অপর বন কর্মী। তাদের চাপা দেওয়ার পর ডাম্প ট্রাকটি ঘুমধুম সীমান্ত দিয়ে নাইক্যংছড়ি হয়ে লামা-বান্দরবানে আত্মগোপনে চলে যাচ্ছিল। বিজিবির সহায়তায় গাড়িটি জব্দ করা হয়।

কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা জানান, সাজ্জাদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত