শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

'চ্যাম্পিয়ন' স্টোকস এবার টি-টোয়েন্টি বিশ্বকাপই খেলবেন না

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পিএম

ভবিষ্যতে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে ফেরার দিকে মনোযোগ দিতে চান বেন স্টোকস। তাই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না ইংলিশ এই অলরাউন্ডার।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে, জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া বিশ্বকাপ খেলতে আগ্রহী নন স্টোকস।

এর আগে আইপিএল থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক।

ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে স্টোকসের ফিফটিতে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।

বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার নিয়ে স্টোকস বলেন, ‘আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম সরিয়ে নেওয়াটা আশা করছি এমন এক ত্যাগ হবে, যা আমাকে ভবিষ্যতে যেমন অলরাউন্ডার হতে চাই, সেটা হওয়ার সুযোগ দেবে। সম্প্রতি হওয়া টেস্ট সিরিজ দেখিয়ে দিয়েছে হাঁটুর অস্ত্রোপচারের পর এবং ৯ মাস বোলিং না করে বোলিংয়ের জায়গা থেকে আমি কতটা পিছিয়ে পড়েছি! গ্রীষ্ম শুরুর আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডারহামের হয়ে খেলার জন্য আমি উন্মুখ হয়ে আছি।’

সবশেষ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে মাত্র ৫ ওভার বল করেন স্টোকস। ভবিষ্যতে সব ফরম্যাটেই পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে ফিরতে চান স্টোকস। তিনি বলেন, ‘বোলিং ফিটনেসের দিকে মনোযোগ দিয়ে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে সব সংস্করণের ক্রিকেটে ফেরার জন্য আমি কঠোর পরিশ্রম করছি।'

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত