মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকুল হককে অব্যাহতি

আপডেট : ০২ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পিএম

গৃহকর্মী নির্যাতন ও হত্যা মামলায় কারাগারে থাকা দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে অব্যাহতির নোটিশ দেওয়া হয়েছে। ব্যবস্থাপনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী তাকে এই নোটিশ দেওয়া হয়েছে বলে খবর প্রকাশ করেছে দ্যা ডেইলি স্টার। 

এই নোটিশ অবিলম্বে কার্যকর বলে গণ্য হবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। তবে ওই নোটিশে অব্যাহতির সুনির্দষ্ট কোনো কারণ জানানো হয়নি।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেল সারে ৪টায় অব্যাহতির নোটিশ দেওয়া হয়। ওই নোটিশে বলা হয়েছে, ‘ব্যবস্থাপনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে অব্যাহতির নোটিশ দেওয়া হয়েছে। এই নোটিশ অবিলম্বে কার্যকর বলে গণ্য হবে।’

জানা গেছে, সৈয়দ আশফাকুল হক ১৯৯৩ সালে দ্য ডেইলি স্টারের ক্রীড়া বিভাগে যোগদান করেন। এরপর তিনি ক্রমান্বয়ে ক্রীড়া সম্পাদক, যুগ্ম বার্তা সম্পাদক, বার্তা সম্পাদক, প্রধান বার্তা সম্পাদক এবং অবশেষে ২০১৯ সাল থেকে অব্যাহতি নোটিশের আগ পর্যন্ত নির্বাহী সম্পাদকের দায়িত্বে ছিলেন।

গত ৬ ফেব্রুয়ারি দ্যা ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের ঢাকার মোহাম্মদপুরের একটি বহুতল ভবনের নয় তলা থেকে নিচে পড়ে প্রীতি উরাং নামের ১৫ বছরের এক শিশু গৃহকর্মীর মৃত্যু হয়। ওই শিশু আশরাফুল হকের  গৃহশ্রমিক হিসেবে কর্মরত ছিল। পরদিন প্রীতি উরাংয়ের বাবা লোকেশ উরাং মোহাম্মদপুর থানায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রীকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সৈয়দ আশফাকুল হক ও তাঁর স্ত্রী বর্তমানে কারাগারে আছেন।

এর আগেও এই দম্পতির বিরুদ্ধে গৃহপরিচালিকা নির্যাতেনর মামলা হয়। সেই মামলায় আসামি সৈয়দ আশফাকুল হক তাঁর স্ত্রী মামলা থেকে অব্যাহতি পান।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত