শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১১:৫০ এএম

যশোরের বেনাপোলের দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবক আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (০২ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে বেনাপোলের দৌলতপুর সীমান্তে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, বেনাপোলের পুটখালী ইউনিয়নের দৌলতপুর গ্রামের বরকত আলীর ছেলে ডালিম ও একই গ্রামের দীন ইসলামের ছেলে বাবু। তারা চোরাচালানী মালামাল আনতে ভারত সীমান্তে প্রবেশের চেষ্টা করছিলেন।

খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার জানান, মঙ্গলবার রাতে কয়েকজন চোরাকারবারী অন্ধকার সীমান্ত পথে ভারতে প্রবেশের চেষ্টা করেন। এ সময় বেনাপোলের দৌলতপুর বিজিবি ক্যাম্পের ওপারে ভারতের কালিয়ানী বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া দেয়। এক পর্যায়ে তাদের ওপর গুলিবর্ষণ করলে ডালিম ও বাবু নামে দুইজন গুলিবিদ্ধ হন। তাদের পায়ে ও চোখে গুলি লাগে। এ সময় বিজিবি সদস্যরা তাদের উদ্ধার করে হেফাজতে নেয়।

আহতদের প্রাথমিক চিকিৎসা দিতে শার্শা উপজেলা কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তীতে চোরাচালান প্রতিরোধ আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হবে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত