সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

মন্টেরির বিপক্ষে কিছু সময় খেলবেন মেসি

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০১:০৪ পিএম

মেজর লিগ সকারের তলানির দলটার যেন ধুমকেতুর মতো আবির্ভাব হয়েছে। লিওনেল মেসি যোগ দেওয়ার পরই ইন্টার মায়ামি গাইছে নতুন দিনের গান। জিতেছে তারা লিগস কাপের মতো মহাদেশীয় টুর্নামেন্ট। আর সেটা জিতেই জায়গা করে নিয়েছিল কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগে। আগামীকাল সকালে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তারা মুখোমুখি হবে মনটেরির বিপক্ষে। আর সেই ম্যাচ দিয়েই মাঠে ফেরার সম্ভাবনা আছে আর্জেন্টাইন মহাতারকার।

পেশিতে চোট পেয়ে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে মেসি। খেলেননি এমএলএসের কয়েকটি ম্যাচ। খেলতে পারেননি আর্জেন্টিনার হয়ে দুটি প্রীতি ম্যাচেও। তাকে নিয়ে কোচ জেরার্ডো মার্তিনো জানিয়েছিলেন, তাদের ভাবনায় কনকাকাফ। তাই মেজর লিগ সকারে মেসিকে ঝুঁকি নিতে চাননি তারা। অবশেষে কাঙ্খিত সেই ম্যাচ এসেছে। যেখানে মেসির ফেরার সম্ভাবনা জেগেছে।

মঙ্গলবার মায়ামির সতীর্থদের সঙ্গে অনুশীলন করতেও দেখা গেছে তাকে। তবে তিনি শুরু থেকে খেলবেন কিনা এখনও নিশ্চিত নয়। সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে এসে কোচ মার্তিনো বলেছেন, ‘আগামীকাল বলতে পারব মেসি শুরু থেকে খেলবে কিনা। কারণ এখনও আমি জানি না। সে অনুশীলন করেছে আজ, তবে খেলানো যাবে কিনা সে সিদ্ধান্ত নিতে পারব কাল। এখনও ২৪ ঘণ্টা বাকি। তার চোট নিয়ে পর্যালোচনা করব। সময়টা আমাদেরকে সামলাতে হবে।’

মার্তিনো বলেন, ‘মনটেরির বিপক্ষে আমাদের ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। আমাদের ভাবতে হবে যে আমরা কেবল এপ্রিলের শুরুতে আছি। এ কেবলই শুরু। আমাদের খেলোয়াড়দের শারীরিক অবস্থা ঝুঁকিতে ফেলা উচিত নয়। অন্য যেকোনো খেলোয়াড়ের মতো মেসির জন্য কোনটা ভালো হবে তা মূলত আমরা নির্ধারণ করব এবং সেখান থেকে আমরা সঠিক সিদ্ধান্তই নেব।’

গত ১৪ মার্চ কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে ন্যাশভিলের বিপক্ষে ডান পেশির অস্বস্তিতে পড়েন আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক। তারপর থেকে মেসি মাঠের বাইরে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত