সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

উপজেলা নির্বাচনও বর্জন করল বিএনপি

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০২:২৮ পিএম

উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, ধোকাবাজি প্রহসনের নির্বাচনে আমরা যাব না। জনগণের ইচ্ছায় নির্বাচনে যাব। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে তারা ভোটের অধিকার ফিরিয়ে দেবে কিনা। আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে। আর বিএনপি মানুষের অধিকার রক্ষার জন্য রাজনীতি করে।

বুধবার (৩ এপ্রিল) সকালে সদ্য কারামুক্ত সাবেক যুবদল সহসভাপতি এস এম জাহাঙ্গীরের পরিবারের খোঁজ-খবর নিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ড. মঈন খান বলেন, বিএনপির কোনো নেতাকর্মী হতাশ নয়। আমাদের আন্দোলন চলবে। আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারকে হঠিয়ে এ দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করব।

এ সময় অভিযোগ করে বলেন, পৃথিবীতে অন্য কোনো দেশের বিরোধী দোলের নেতাকর্মীদের নামে এত মামলা নেই, এত নির্যাতন-নিপীড়ন করা হয় না। বিরোধী দলের বিরুদ্ধে ১ লাখ মামলা দেওয়া হয়েছে। এসব মামলায় ৫০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পৃথিবীতে তো দেশ রয়েছে ২০০টি। অনেক অত্যাচারী সরকার আছে। কোনো সরকার বিরোধী দলের নেতাকর্মীদের ওপর এত মামলা দেয়নি বলেও মন্তব্য করেন তিনি।

সরকার দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করছে অভিযোগ করে তিনি বলেন, অথচ বাংলাদেশের সাধারণ মানুষের ত্রাহী ত্রাহী অবস্থা। সারাদিন রোজা রেখে মানুষ ইফতার করতে পারে না। সরকারকে এসব প্রশ্নের জবাব দিতে হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত