শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
দেশ রূপান্তর

সাড়ে ৪ কেজি ওজন কমেছে কারাবন্দী কেজরিওয়ালের

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ১০:১২ পিএম

আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন। গত ২১ মার্চ ইডির হাতে গ্রেপ্তারের পর থেকে তার ওজন প্রায় সাড়ে ৪ কেজি কমে গেছে। বুধবার (৩ এপ্রিল) আম আদমি পার্টির (আপ) মন্ত্রী অতিশী এ দাবি করেন। খবর এনডিটিভির।

যদিও তিহার জেল কর্তৃপক্ষ জানিয়েছে, কেজরিওয়াল ভালো আছেন। দুই দিন আগে জেলে বন্দী হওয়ার পর থেকে তার ওজন কমেনি। কারা চিকিৎসকরাও তার স্বাস্থ্যের অবনতি নিয়ে কোনো উদ্বেগও প্রকাশ করেননি।

এর আগে সকালে মাইক্রো ব্লগিং সাইট এক্সে আপ মন্ত্রী অতিশী বলেন, কেজরিওয়ালের ‘গুরুতর ডায়াবেটিস’ আছে। শারীরিক অসুস্থতা সত্ত্বেও তিনি দেশের সেবায় দিনরাত কাজ করছেন। গ্রেপ্তারের পর থেকে এখন পর্যন্ত তার ওজন প্রায় সাড়ে ৪ কেজি কমে গেছে, যা খুবই উদ্বেগজনক। বিজেপি তার স্বাস্থ্যকে বিপদের মধ্যে ফেলছে। কেজরিওয়ালের কিছু হলে শুধু দেশ নয়, ইশ্বরও তাদের ক্ষমা করবেন না।

তবে তিহার জেল থেকে দেওয়া প্রেস নোট অনুযায়ী, গত সোমবার কেজরিওয়াল জেলে পৌঁছানোর পর দুজন চিকিৎসক তাকে পরীক্ষা করেন। জেলে আসার পর থেকে তার ওজন ৬৫ কেজিতে স্থির রয়েছে।

তিহার জেলে ১৪ বাই ৮ ফুটের সেলে রাখা হয়েছে কেজরিওয়ালকে। গত কয়েকদিন ধরে তার রক্তে শর্করার মাত্রা ওঠানামা করছিল। এক পর্যায়ে তা ৫০-এর নিচে নেমে যায়। তার ব্লাড সুগার লেভেল নিয়ন্ত্রণে রাখতে ওষুধ দেওয়া হয়েছে। জেল কর্মকর্তাদের মতে, কেজরিওয়ালের রক্তে শর্করার মাত্রা পর্যবেক্ষণ করার জন্য একটি চিনির সেন্সর এবং হঠাৎ যে কোনো হ্রাস আটকাতে টফি সরবরাহ করা হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রীকে দুপুর ও রাতে বাড়ির খাবার দেওয়া হচ্ছে এবং তার অবস্থার ওপর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন জেল কর্মকর্তারা। জানা গেছে, কেজরিওয়াল গতকাল ভিডিও কলের মাধ্যমে স্ত্রী সুনীতার সঙ্গে কথা বলেছেন এবং ব্যক্তিগতভাবে তার আইনজীবীর সঙ্গে দেখা করেছেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত