বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

টস বিতর্কের সমাধান দিলো স্পাইডার ক্যামেরা

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৭ পিএম

আইপিএলে ১৭ তম মৌসুমে পা রাখার দিনে নতুন একটি নিয়ম সবার সামনে এনেছে ব্রডকাস্টাররা। এতোদিন অধিনায়করা কয়েন নিক্ষেপের পর ম্য়াচ রেফারি টসের ভাগ্য বলে দিতেন, হেড না টেইল। বৃহস্পতিবার পাঞ্জাব কিংস-মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ থেকে দেখা যায়, একটি স্পাইডার ক্যামেরা কয়েনকে ফলো করছে, এবং হেড না টেইল পড়লো, তা দেখানো হচ্ছে। অধিনায়ক স্যাম কারেন কয়েন নিক্ষেপ করার পর হার্দিক পান্ডিয়াকে টেইল বলতেও শোনা যায়। টসে হেড পড়ে। এবং ক্যামেরায় তা ষ্পষ্ট দেখা যায়।

কদিন আগে মুম্বই ইন্ডিয়ান্স-আরসিবি ম্যাচে টস নিয়ে বেশ বিতর্ক তৈরি হয়েছিল। হার্দিক পান্ডিয়া খুব উঁচুতে কয়েন নিক্ষেপ করেছিলেন, যা অনেকটা দূরে গিয়ে পড়ে। ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথই কেবল তা দেখেছিলেন এবং তিনি ঘোষণা করেছিলেন মুম্বাই টস জিতেছে। সোশ্যাল মিডিয়ায় এমনও কথা বলা হচ্ছিল, ম্যাচ রেফারি কয়েন উল্টে মুম্বাইকে টসে জিতিয়ে দিয়েছেন। বিষয়টি নিয়ে আরসিবি অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিকে টস নিয়ে আলোচনা করতেও দেখা যায় ক্যামেরায়। 

সেই থেকেই এ নিয়ম আনলো কিনা আইপিএল কর্তৃপক্ষ তা স্পষ্ট নয়। তারা এ নিয়ে কোনও আনুষ্ঠানিক সিদ্ধান্তের কথা জানা যায়নি। । তবে ব্রডকাস্টিং দল যেভাবে টসে ফোকাস করেছে তাতে স্পষ্ট মনে হচ্ছে হয়তো ভবিষ্যতে আইপিএলেও তা দেখা যেতে পারে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত