বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

গার্দিওলাকে পেতে জাভিকে আরও এক মৌসুম রাখতে চায় বার্সা

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পিএম

মৌসুমে লা লিগার আর ছয় রাউন্ড বাকি। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে পিছিয়ে আছে বার্সেলোনা। বড় কোন অঘটন না ঘটলে লিগ শিরোপা জিততে যাচ্ছে রিয়াল। মৌসুম শেষে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ ক্লাব ছাড়বেন, সেই ঘোষণা আগেই দিয়ে রেখেছেন। তবে জাভিকে আরও এক মৌসুম রাখতে চায় বার্সা।

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় এবং এল ক্লাসিকোতে হারের পর নতুন মৌসুম নিয়ে ভাবতে শুরু করেছে ক্লাব বার্সেলোনা কর্তৃপক্ষ। আর তাদের ভাবনার শুরুতে যে বিষয়টি গুরত্ব পাচ্ছে তা হলো কোচের বিষয়টি।

জাভি ক্লাব ছাড়তে চাইলেও তার ঘোষণার পর প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা বলেছেন, জাভি চাইলে তাকে বার্সার কোচ হিসেবে রাখতে আপত্তি নেই ক্লাবের।

স্পোর্ট তাদের এক রিপোর্টে জানিয়েছে, জাভিকে আরও এক মৌসুম রাখতে চায় কাতালান ক্লাবটি। জাভি আরও এক মৌসুম থাকলে নতুন কোচ খুঁজতে সুবিধা হবে বার্সেলোনার। কারণ ২০২৫ এর জুনে চুক্তি শেষ হবে পেপ গার্দিওলা, মিকেল আর্তেতা, লুইস এনরিকেসহ বেশ কয়েকজন কোচের।

তবে তারা বর্তমান ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করলে সেই সুযোগটা থাকবে না বার্সার। গার্দিওলা ও এনরিকে আগেও বার্সেলোনার দায়িত্ব সামলেছেন। এই দুই কোচের অধিনেই চ্যাম্পিয়নস লিগ জিতেছে কাতালান ক্লাবটি। তাই গার্দিওলা বা এনরিকেকে আবারও কোচ হিসেবে পেলে আপত্তি থাকবে না বার্সেলোনা ভক্তদেরও।

জাভি যদি শেষ পর্যন্ত আরেক মৌসুম থাকেন বার্সেলোনায় তবে বেশ কিছু শর্ত রাখতে পারেন আসছে গ্রীষ্মের দল-বদলে, এমন কথাও বলছে স্পেনের অন্য সংবাদমাধ্যম।

আর যদি জাভি না থাকেন নতুন মৌসুমে, তাহলে বি দলের কোচ রাফায়েল মার্কেজকে অন্তবর্তীকালিন কোচের দায়িত্ব দিতে পারে বার্সা। তাহলেও এক মৌসুম পর গার্দিওলা, এনরিকে, আর্তেতাদের পাওয়ার সুযোগ থাকবে বার্সার সামনে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত