মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

১২ ছক্কায় রাব্বীর সেঞ্চুরিতে জয় গাজী গ্রুপের, ব্যর্থ সাকিবের সেঞ্চুরি

আপডেট : ০৩ মে ২০২৪, ০৫:৫৩ পিএম

সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে ৫ বছর পর সাকিব আল হাসানের সেঞ্চুরি উদযাপন করতে পারলো না শেখ জামাল। উল্টো অনূর্ধ্ব-১৯ দলের এশিয়া কাপজয়ী অধিনায়ক মাহফুজুর রাব্বীর সেঞ্চুরিতে শেখ জামালের দেওয়া ২৮১ রানের লক্ষ্য গাজী গ্রুপ ক্রিকেটার্স ছুঁয়েছে ২ বল ও ২ উইকেট হাতে রেখে।  

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে সর্বোচ্চ ১০৭ রান করেন সাকিব আল হাসান। ৭৯ বলে ৯ চার ও ৭ ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি। সেঞ্চুরির স্বাদটা ভুলেই গিয়েছিলেন সাকিব। আন্তর্জাতিক বা ঘরোয়া, টেস্ট, ওয়ানডে, টি–টোয়েন্টি কিংবা লিস্ট এ, কোনো পর্যায়েই ২০১৯ সালের পর তিন অঙ্কের ইনিংস খেলতে পারেননি তিনি। অবশেষে ১৭৮১ দিন পর আজ সে আক্ষেপ ঘোঁচান সাকিব। এছাড়া ইয়াসির আলী চৌধুরী ৭১ রান করেন। ৫১ বল খেলা এই ব্যাটসম্যানের ব্যাটে আসে ৩টি চার ও ৫টি ছক্কা।

সাবেক বিশ্বসেরা অলরাউন্ডারকে দেখেই বোধহয় এদিন ব্যাটে-বলে জ্বলে ওঠেন মাহফুজুর রহমান রাব্বী। বোলিংয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকারের পর ব্যাটিংয়ে দেখান ঝলক। তুলে নেন দারুণ সেঞ্চুরি। ১১৮ বলে ১২৫ রানের ইনিংসে ৩টি চারের সঙ্গে হাঁকান ১২টি ছক্কা। এছাড়া সাব্বির হোসেন শিকদার খেলেন ৬৪ রানের ইনিংস। সাকিব অবশ্য বল হাতে সাফল্য পাননি। শেখ জামালের আরিফ আহমেদ ৪টি ও তাইবুর রহমান ২টি উইকেট শিকার করেন।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত