বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বন্যার্তদের সহায়তায় ছোট প্লেন ও খাবার পাঠালেন নেইমার

আপডেট : ০৯ মে ২০২৪, ০৩:২৪ পিএম

৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে পড়েছে ব্রাজিলের রিও গ্রান্দে দো সুলে রাজ্য। পানিতে তলিয়ে আছে রাস্তা, এমনকি ডুবে আছে বিমানবন্দর এবং ফুটবল স্টেডিয়ামও।

দুর্যোগের কারণে বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। এমন অবস্থায় বন্যার্তদের উদ্ধারে ছোট প্লেন ও খাবার পাঠিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র।

বন্যার শুরুতেই ত্রাণ সাহায্য পাঠিয়ে দেন নেইমার। নগদ অর্থও পাঠিয়েছেন তিনি, যদিও আর্থিক অঙ্ক প্রকাশ করেননি। নেইমারের অনুপস্থিতিতে সহায়তার কাজটি দেখবাল করছেন তার বাবা সিনিয়র নেইমার।

ত্রাণ সহায়তার কথা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জানিয়ে নেইমার লিখেছেন, ‘আমি যা করি বা যেভাবে সহায়তা করি তার সবই আমি পোস্ট করে জানাতে পছন্দ করি না। কারণ এ ধরনের কাজ মন থেকে করতে হয়, প্রতিশ্রুতির জন্য নয়। তাই এই পোস্টের উদ্দেশ্য হচ্ছে অন্যদেরও এগিয়ে আসার ব্যাপারে উৎসাহ দেওয়া। আমি আমার এয়ারক্রাফটের সকল পাইলট এবং যারা এতে যুক্ত ছিল সবাইকেই ধন্যবাদ জানাই। দূর থেকেই প্রার্থনা করছি যেন সবকিছু আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।’

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের তথ্যমতে এখন পর্যন্ত রিও গ্রান্দে মৃতের সংখ্যা একশো ছাড়িয়েছে, বাস্তুচ্যুত আড়াই লাখেরও বেশি মানুষ।

চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে আছেন আল-হিলালের এই ফরোয়ার্ড। ৩২ বছর বয়সী নেইমারের আসন্ন কোপা আমেরিকায়ও খেলা হচ্ছে না। তবে নিজ দেশের দুর্ভোগে পড়া মানুষদের পাশে আছেন নেইমার।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত