সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

যে কারণে টটেনহ্যামের সমর্থক হলেন আর্সেনালের হাভার্টজ

আপডেট : ১৩ মে ২০২৪, ০৪:১৬ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডে বিপক্ষে জয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে আর্সেনাল। তাতে ইপিএলে শিরোপা লড়াই শেষ দিনে গিয়ে ঠেকেছে। তবে আগামীকাল টটেনহ্যামের বিপক্ষে জয় পেলে আবারও শীর্ষ উঠে যাবে ম্যানচেস্টার সিটি।

নিজেদের কাজ এগিয়ে রাখার পর আর্সেনালের কাই হাভার্টজ বললেন, এই ম্যাচে টটেনহ্যামের জয়ের প্রতীক্ষায় থাকবেন তিনি ও তার দল।

ম্যানসিটি যদি এই ম্যাচে পয়েন্ট হারায় তবে আর্সেনালের শিরোপা জয়ের সম্ভাবনা উজ্জ্বল হবে। সে কারণেই টটেনহ্যামকে সমর্থন হাভার্টজের।

হাভার্টজ বলেন, 'এই ম্যাচে আমি থাকব সর্বকালের সবচেয়ে বড় টটেনহ্যাম সমর্থক। আশা করি, ভালো কিছুই হবে।'

টটেনহ্যামের বিপক্ষে ম্যানসিটি পয়েন্ট না হারালেও শিরোপা লড়াই শেষদিন পর্যন্ত থাকবে। তাতে দারুণ রোমাঞ্চিত আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। 'এই লিগে আমার অভিজ্ঞতা হলো, যে কোনো দল যে কাউকে হারাতে পারে। লিগের শেষ দিনে অনেক দলেরই অনেক কিছুর প্রয়োজন, এরকম পরিস্থিতি অনেক দেখেছি।'

আর্তেতা নিজেদের কাজটা জানেন। তাই শুধু সিটির হার নয়, শেষ ম্যাচে যে নিজেদের জিততে হবে সেটিও মনে রেখেছেন।

আর্তেতা বলেন, 'আমরা জানি যে, এই ম্যাচের (সিটি বনাম টটেনহ্যাম) ফলটা আমাদের পক্ষে আসাটা জরুরি। আমরা এটাও জানি, শেষ ম্যাচে নিজেদের কাজটাও করতে হবে আমাদের। তবে আজকে আমরা স্বপ্নের সেই বাক্স খুলতে চেয়েছিলাম যে, শেষ দিনে নিজেদের দর্শকদের সামনে প্রিমিয়ার লিগের শিরোপা সম্ভাবনা নিয়ে আমরা নামব। আমি খুবই তৃপ্ত যে তা করতে পেরেছি।'

ইপিএলে ৩৭ ম্যাচে ৮৬ পয়েন্ট আর্সেনালের, ৩৬ ম্যাচে ৮৫ পয়েন্টে দুইয়ে ম্যানসিটি।

আগামী রবিবার লিগের শেষ ম্যাচে আর্সেনালের প্রতিপক্ষ এভারটন। মঙ্গলবার টটেনহ্যামের বিপক্ষে ম্যাচের পর রবিবার শেষ ম্যাচে সিটি লড়বে ওয়েস্ট হ্যামের বিপক্ষে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত