মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

আফগানিস্তানসহ যে চার দলকে সেমিফাইনালে দেখছেন লারা

আপডেট : ১৪ মে ২০২৪, ০৬:২৫ পিএম

বাংলাদেশের দল ঘোষণার পর টি–টোয়েন্টি বিশ্বকাপের ২০ জনের মধ্যে স্কোয়াড ঘোষণা বাকি রইলো কেবল পাকিস্তানের। ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হবে দ্বিবার্ষিক এই টুর্নামেন্ট। বিশ্বকাপ উপলক্ষ্যে নিজেদের মতো করে ভবিষ্যদ্বাণী করছেন সাবেক ক্রিকেটাররা। কিংবদন্তীর ব্রায়ান লারাও চমক জাগানিয়া ঘোষণা দিয়েছেন।

দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে এগিয়ে রাখছেন লারা। তার মতে, এবারের ক্যারিবীয় দলটিতে তরুণ প্রতিভার সংখ্যা অনেক। তারা একটি দল হয়ে খেলে লক্ষ্য অর্জনের সামর্থ্য আছে বলেও লারা যুক্তি দেখিয়েছেন। সে কারণে ওয়েস্ট ইন্ডিজকে সেমিফাইনালে দেখছেন তিনি। তবে তার সম্ভাব্য সেমিফাইনাল তালিকায় চমক হিসেবে রেখেছেন আফগানিস্তানকে।

লারার দৃষ্টিতে এবারের বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে— ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, ভারত ও গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর ফাইনালটা হবে ভারত আর উইন্ডিজের মধ্যে। 

ভারতীয় সংবাদসংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে (পিটিআই) ব্রায়ান লারা বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের ভালো করা উচিৎ। এই দলে অনেক তারকা ক্রিকেটার আছে এবং দল হয়ে খেললে তারা ভালো করতে পারে। ভারতীয় দল গঠনে অনেক জলঘোলা হলেও, তারা শীর্ষ চারে থাকবে। ইংল্যান্ডও ক্যারিবিয়ান অঞ্চলে উপভোগ্য সময় কাটায়, সমুদ্র সৈকতে ঘুরে এবং তারা সেমিফাইনালে থাকবে। চতুর্থ দল হিসেবে আমি দেখছি আফগানিস্তানকে। তাদের সেই সামর্থ্য আছে।’

এরপর ফাইনালের ভবিষ্যদ্বাণী করে লারা বলেন, ‘ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের ফাইনাল হয়তো আমাদের ভুল প্রমাণ করতে পারে, যেমনটা অতীতেও হয়েছিল। ক্যারিবীয় দ্বীপে ২০০৭ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়েছিল ভারত, যা আমাদের আহত করে। আমরা আবারও তেমন কিছু চাই না। তাই ভারত–ওয়েস্ট ইন্ডিজ ফাইনাল হতে যাচ্ছে এবং সেখান থেকে সেরা দলটাই চ্যাম্পিয়ন হবে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত