শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

মেয়েকে অভিনয় থেকে সরাতে জ্যোতিষীর কাছে ‘জওয়ান’ অভিনেত্রীর মা! 

আপডেট : ১৬ মে ২০২৪, ০৩:০৭ পিএম

অভিনয়ের পাশাপাশি নৃত্যশিল্পেও দক্ষ সানিয়া মালহোত্রা। কিন্তু অভিনয় জগতে আসার পথ তার জন্য সহজ ছিল না। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই সময়ের কথা বললেন অভিনেত্রী। স্মৃতির পাতা উল্টে ফিরে গেলেন প্রথম অডিশনের সময়ে। মূলত আত্মবিশ্বাসের উপর নির্ভর করেই বলিউডে পা রেখেছিলেন তিনি। কিন্তু মুম্বাই গিয়েই অস্বস্তিকর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন ‘জওয়ান’ অভিনেত্রী।

কোনও রকম মেকআপ ছাড়াই অডিশনে যেতেন অভিনেত্রী। একবার কাস্টিং ডিরেক্টর তাকে বলেছিলেন, অস্ত্রোপচার করে চোয়াল ঠিক করতে হবে, তবেই ছবিতে সুযোগ পাবেন তিনি। এই কথা শুনে রীতিমতো আকাশ থেকে পড়েছিলেন অভিনেত্রী!

এ প্রসঙ্গে অভিনেত্রী বললেন, এখন তারা এই ধরনের কথাবার্তা আর বলেন না। আমি জানি আমি নিখুঁত। আর প্রথম থেকে এটাও জানতাম যে, আমার অভিনয়ের দক্ষতার জেরেই অডিশনে নির্বাচিত হব। আমার বিশ্বাস ছিল, এক দিন ঠিক নায়িকা হব আমি।

বাড়িতেও কি প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছিলেন অভিনেত্রী? এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, তার মায়ের একটি শর্ত ছিল, আগে পড়াশোনা শেষ করতে হবে। স্নাতকোত্তর পড়ার পরে অভিনয় জগতে প্রবেশ করতে পারবেন তিনি। তবে অভিনেত্রীর বাবা প্রথম থেকেই মেয়ের স্বপ্নের ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন।

কিন্তু তার পরেও দমে যাননি অভিনেত্রীর মা। তিন জন জ্যোতিষীর কাছে নিয়ে গিয়েছিলেন মেয়েকে। তারা জানিয়েছিলেন, সানিয়ার অভিনয় করা উচিত নয়। অভিনয়ের দুনিয়া তার জন্য সঠিক নয়। অভিনেত্রীর মাকে তারা আরও জানিয়েছিলেন, মেয়ের অর্থনীতি নিয়ে পড়াশোনা করে ব্যাংকে চাকরি করা উচিত। উত্তরে অভিনেত্রী বলেছিলেন, “এটা একেবারেই সম্ভব নয়।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত