মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

'ক্রিকেট ছাড়লে আমাকে অনেক দিনের জন্য দেখবেন না'

আপডেট : ১৬ মে ২০২৪, ০৬:১৫ পিএম

চলতি আইপিএলে দারুণ ছন্দে আছেন বিরাট কোহলি। আইপিএলের এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। বয়স ৩৫ হলেও যেন ক্লান্তি বলে কিছু নেই!

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোহলির শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ রান তার। ২৫ ইনিংসে রান ১১৪১। তবু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কোহলিকে নিয়ে রাখা নিয়ে উঠেছিল প্রশ্ন।

ধারণা করা হচ্ছে বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটে যে কোন একটি ফরম্যাটকে বিদায় বলে দিতে পারেন কোহলি। আর সেটি টি-টোয়েন্টি হতে পারে।

কোহলির আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ‘এক্স’ অ্যাকাউন্ট থেকে প্রকাশিত এক ভিডিওতে অবসর নিয়ে কথা বলেছেন কোহলি 'বিষয়টা সহজ। খেলোয়াড় হিসেবে আমাদের ক্যারিয়ারের শেষ আছে। এটা ভেবে ক্যারিয়ার শেষ করতে চাই না-ওহ! ওই দিন যদি ওটা করতাম! কারণ, সারা জীবন তো খেলে যেতে পারবো না। এটা আসলে অসমাপ্ত কাজ রেখে না যাওয়ার বিষয়, পরে অনুশোচনায় না ভোগার বিষয়, যেটা আমি নিশ্চিত, ভুগব না।'

২০০৮ সালে কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। এরপর কোহলি বলেন, 'যত দিন খেলব নিজের সবটাই দিয়ে যাব, কিন্তু যখন খেলাটা শেষ করব, তখন চলে যাব, আপনারা আমাকে অনেক দিনের জন্য দেখবেন না (হাসি)।'

এবারের আইপিএলে ১৩ ইনিংস ব্যাট করে রান করেছেন ৬৬১, গড় ৬৬.১০। স্ট্রাইক রেট ১৫৫.১৬।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত