মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

দুধ দিয়ে গোসল করিয়ে ঘরে তুললেন নাবিক সাব্বিরকে

আপডেট : ১৬ মে ২০২৪, ০৮:৪৪ পিএম

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি টাঙ্গাইলের নাবিক সাব্বিরের বাড়িতে আজ ঈদের আনন্দ। মুক্ত হওয়ার পর থেকেই তাকে কাছে পাওয়ার অপেক্ষা করছিলেন সাব্বিরের বৃদ্ধ মা-বাবা, বোন, বন্ধুসহ স্বজনরা। অপেক্ষার প্রহর শেষ হওয়ায় সাব্বিরকে দুধ দিয়ে গোসল করিয়ে ঘরে তুললেন তার স্বজনরা। 

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি হওয়ার ৬৫ দিন পর বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল শহরের আদালতপাড়ার বোনের বাসায় উঠলেন সাব্বির।

সাব্বির বলেন, যখন আমাদেরকে জলদস্যুরা তাদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়, তখন থেকে আমরা তাদের কাছে বন্দি জীবনযাপন করছিলাম। তবে জাহাজে আমরা যে যার কাজ ঠিকঠাক মতো করেছি, রোজা রেখেছি, নামাজও পড়েছি।

তিনি বলেন, ছাড়া পেয়ে সেই ঈদের আনন্দটাই আল্লাহ যেন এখন দিয়েছে। আমাদেরকে ফিরিয়ে আনতে যারা গুরুত্বর্পূণ ভূমিকা রেখেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

সাব্বিরের বোন মিতু আক্তার বলেন, এখন আমার ভাই ফিরে এসেছে, আমরা অনেক খুশি।

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল ভোরে জলদস্যুদের কবল থেকে মুক্ত হন এমভি আব্দুল্লাহ জাহাজসহ ২৩ নাবিক। এরপর জাহাজটি পৌঁছে দুবাইয়ের আল হামরিয়া বন্দরে। সেখান থেকে মিনা সাকার নামের আরেকটি বন্দর থেকে চুনাপাথর নিয়ে চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওয়ানা দেয়। সব মিলিয়ে ৬৫ দিন পর মুক্ত হয়ে বাংলাদেশে স্বজনদের কাছে ফিরেছেন সাব্বির।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত