বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচনী প্রচারণার গাড়ির ধাক্কায় শিশুর মৃত্যু, চেয়ারম্যান প্রার্থীকে তলব

আপডেট : ১৮ মে ২০২৪, ০৭:২৪ পিএম

গাজীপুরের শ্রীপুরে নির্বাচনী প্রচারে ব্যবহৃত গাড়ির ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানে প্রার্থী আবদুল জলিলকে তলব করেছে নির্বাচন কমিশন। আজ শনিবার (১৮ মে) সকালে প্রার্থী আবদুল জলিল নির্বাচন অফিসে এসে এ ঘটনার ব্যাখ্যা দেন।

শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আল নোমান স্বাক্ষরিত তলব নোটিশে বলা হয়, উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী আবদুল জলিল গত ১৫ মে সকাল সাড়ে ১০টায় শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে একাধিক গাড়ি ও মোটরসাইকেল ব্যবহার করে শোডাউন করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে বলা হয়, এ শোডাউন করার সময় তাদের প্রচারণার গাড়ির নিচে চাপা পড়ে ইয়াসিন নামের এক শিশুর মৃত্যু হয়। চেয়ারম্যান প্রার্থী আবদুল জলিলের বিরুদ্ধে উঠা এসব অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে আজ ১৮ মে সকালে উপজেলা নির্বাচন অফিসে প্রার্থী সশরীরে উপস্থিত হন। এ সময় প্রার্থীর মেয়ে স্বর্ণা আক্তারও নির্বাচন অফিসে আসেন। তাকেও তলব করা হয়েছিল।  

শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আল নোমান জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হওয়া আবদুল জলিলকে নোটিশ করা হয়েছিল সশরীরে অফিসে এসে ঘটনার ব্যাখ্যা প্রদান করতে। সকালে তিনি ও তার মেয়ে অফিসে এসে ব্যাখ্যা দিয়েছেন। এ দিকে আবদুল জলিলের প্রার্থীতা বাতিল চেয়ে আবেদন করা ভোটার আশিক বিন ইদ্রিসকেও তলব করা হয়েছিল। আমরা দুপক্ষের ব্যাখ্যা শুনেছি। এ ব্যাপারে যা প্রয়োজনীয় আইনগত সে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত