মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ম্যাগার্ক-শর্ট বিশ্বকাপে যাচ্ছেন রিজার্ভ হিসেবে

আপডেট : ২১ মে ২০২৪, ১০:৩১ এএম

এবারের আইপিএলে দুর্দান্ত ব্যাটিং করে শিরোনাম হয়েছেন জেইক ফ্রেজার-ম্যাগার্ক। তবে অস্ট্রেলিয়ার ঘোষণা করা ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার। অস্ট্রেলিয়া ভরসা রাখে অভিজ্ঞ ডেভিড ওয়ার্নারের ওপরই।

অস্ট্রেলিয়া দল ঘোষণার পর তাই প্রশ্ন উঠেছিল। আইপিএলে ম্যাগার্ক দিল্লি ক্যাপিটালসের হয়ে ৯ ইনিংসে চারটি ফিফটি আর ২৩৪ স্ট্রাইক রেটে ৩৩০ রান করেন, এমন পারফরম্যান্সে কি মূল্য নেই।

তবে দেরিতে হলেও নির্বাচকরা ম্যাগার্কের পারফরম্যান্সের মূল্য দিলেন। আজ ট্রাভেলিং রিজার্ভ হিসেবে বিশ্বকাপ দলে ফ্রেজার-ম্যাগার্কের নাম ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলে রাখা হয়েছে আরেক ব্যাটসম্যান ম্যাথু শর্টকেও।

ম্যাগার্ক আইপিএলে খেললেও, এই টুর্নামেন্টে নেই শর্ট। তাকে বিবেচনা করা হয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে সর্বশেষ গ্রীষ্মের পারফরম্যান্স দিয়ে।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি এই দুজনকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা নিয়ে বলেন, ‘ম্যাট আর জেইক অস্ট্রেলিয়ার সর্বশেষ গ্রীষ্মের পারফরম্যান্স দিয়ে তাদের বিশ্বকাপ দলে রাখার বিষয়ে ভাবতে বাধ্য করেছে। জেইকের ক্ষেত্রে তো সাম্প্রতিক আইপিএলের পারফরম্যান্সও আছে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত