মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শাশুড়ির ভোট দিলেন পুত্রবধূ 

আপডেট : ২১ মে ২০২৪, ১০:৩৮ এএম

শাশুড়ি মোসলেমার ভোট দিলেন পুত্রবধূ ফেরদৌসি বেগম। তার বাড়িঠাকুরগাঁও সদর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে। সকাল ৯টার দিকে সদর উপজেলার নিশ্চিন্তপুর আইডিয়াল হাইস্কুলের মহিলা কেন্দ্রের গোপন কক্ষে তাদের একসঙ্গে প্রবেশ করতে দেখা যায়। এরপর বউমাকে ফেরদৌসিকে তিনটি ব্যালট পেপার বাক্সে প্রবেশ করাতে দেখা যায়। কক্ষের বাহিরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুত্রবধূ ফেরদৌসি বেগম বলেন, তার শাশুড়ি চোখে একটু কম দেখেন এবং ভোট নষ্ট করেন। তাই গোপন কক্ষে ঢুকে তাকে দেখিয়ে দিতে হয়। এরপর তিনি সিল মারেন। তবে তিনি অসুস্থ কিংবা প্রতিবন্ধী নন বলে জানান তিনি। 

এ ব্যাপারে নিশ্চিন্তপুর আইডিয়াল হাইস্কুলের মহিলা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার গোলাম রসুল বলেন, গোপন কক্ষে দুজন এক সাথে কখনো প্রবেশ করতে পারবেনা। বিষয়টি আমি দেখছি। তবে কেউ অসুস্থ কিংবা প্রতিবন্ধী হলে তার স্বজনদের কেউ ভোট প্রদানে সহায়তা করতে পারবেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচনে ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয় সকাল ৮টায়, বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এই নির্বাচনে জেলার দুটি উপজেলার ৩৫১টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১ জন প্রার্থী। এরমধ্যে সদর উপজেলায় ৪ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৯ জন এবং রানীশংকৈল উপজেলায় ৩ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১২ জন প্রার্থী রয়েছেন। ভোটার সংখ্যা রয়েছে ৬ লাখ ৭০ হাজার ৫৬৬ জন।

নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিজিবি, র‍্যাবসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন। সকাল থেকে ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করা হচ্ছে। এখন পর্যন্ত জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত