শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আপডেট : ২৫ মে ২০২৪, ১১:০৪ পিএম

হবিগঞ্জ-৪ আসনের এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে চুনারুঘাট উপজেলা নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারণার অভিযোগ উঠেছে। আজ শনিবার (২৫ মে) সহকারী রিটার্নিং অফিসার ও চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ অভিযোগ করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী মো. আবু তাহের। আগামী ৫ জুন এ উপজেলায় ভোট।

অভিযোগে বলা হয়, ক্ষমতার অপব্যবহার করে এমপি সুমন পছন্দের চেয়ারম্যান প্রার্থী রায়হান আহমেদের পক্ষে ভোট চাওয়া, অনুদান ঘোষণা এবং নগদ অর্থ প্রদানের অঙ্গীকার করে যাচ্ছেন। এমনকি ওই প্রার্থীর বিভিন্ন সমাবেশেও তিনি বক্তব্য দিচ্ছেন। সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক সুমন চুনারুঘাট উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই উপজেলার বিভিন্ন স্থানে সভা সমাবেশ করে টিআর কাবিখা কাবিটা, টিউবওয়েল, ব্রীজ কালভার্টসহ বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। একই সভায় তার স্বজন রায়হান আহমেদকে নির্বাচিত করার জন্য ইশারা ইঙ্গিত ও প্ররোচণা দিয়ে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করছেন। তিনি চেয়ারম্যান প্রার্থী রায়হান আহমেদের কাছ থেকে টাকা নিয়ে সম্প্রতি সাটিয়াজুরী ইউনিয়নের শীলপাড়া এলাকায় একটি ট্রান্সফরমার লাগিয়েছেন এবং সেখানে সভায় তাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি তার বাসায় বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী ও গণমান্য ব্যক্তিকে ডেকে এনে রায়হান আহমেদের মোটরসাইকেল প্রতীকের পক্ষে কাজ করার জন্য অনুরোধ ও আহ্বান জানাচ্ছেন। 

অভিযোগে আরও বলা হয়, এমপি সুমন চা বাগানের শ্রমিকদের ভয়ভীতি দেখান। এছাড়া রায়হান আহমেদের মোটরসাইকেল মার্কার পক্ষে মোবাইল ও ওয়াটসআপে ভোট চাচ্ছেন। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। সংসদ সদস্য নালুয়া চা বাগান, হাতিমারা চা বাগান. চান্দপুর চা বাগান, কালিশিরি, জোযাল ভাঙ্গা চা বাগানসহ বিভিন্ন এলাকায় সভা করে ১০ লাখ টাকার অনুদান ঘোষণা ও উন্নয়নের আশ্বাস দিচ্ছেন। 

এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আয়েশা আক্তারের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ অফিসে দেয়া হয়েছে বলে শুনেছি। শনিবার ছুটির দিন তাই রবিবার অফিসে গিয়ে অভিযোগটি দেখবো।

অভিযোগের ব্যাপারে এমপি ব্যারিস্টার সুমন মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত