মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আম্পায়ারদের নির্বাচনে ‘উকিলের’ কাছে পরাজয় সৈকতের

আপডেট : ২৬ মে ২০২৪, ০১:৪১ পিএম

আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত বাংলাদেশ আম্পায়ার্স অ্যান্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়াই করেছিলেন। সেখানে অ্যাডভোকেট মুজিবুর রহমান নামে একজনের কাছে পরাজিত হয়েছেন তিনি। যেখানে সভাপতি পদে পুননির্বাচিত হয়েছেন কাজী মো. ইউসা মিশু।

মওলানা ভাসানী স্টেডিয়ামে অ্যাসোসিয়েশনের কার্যালয়ে ভোটাভুটি শেষে গতকাল রাতে নির্বাচন কমিশনের চেয়ারম্যান আমিনুল হক মল্লিক ফলাফল ঘোষণা করেন। এতে নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন কাজী শহীদুল আলম।

সৈকতের এই পরাজয়ে ব্যথিত ও লজ্জিত আরেক আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। নিজের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘সৈকত সারা বিশ্বে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করছে আর আমরা সৈকতকে সম্মান জানাতে পারলাম না। এর চেয়ে দুঃখজনক কিছু হতে পারে না।’

কেবল এলিট আম্পায়ার সৈকতই নন, যুগ্ম সম্পাদক পদে প্রার্থী হওয়া আইসিসির আরও দুই আম্পায়ার গাজী সোহেল ও তানভীর আহমেদও পরাজিত হয়েছেন। মুকুল সংগঠনের সদস্য না হওয়ায় নির্বাচনে প্রার্থীতা বা ভোটে অংশগ্রহণ করেননি।

অ্যাডভোকেট মজিবুর রহমানের আন্তর্জাতিক পর্যায় তো দূরের কথা, ঘরোয়া শীর্ষ পর্যায়েও আম্পায়ারিং করার স্মৃতি ক্রিকেট সংশ্লিষ্ট কেউ স্মরণ করতে পারলেন না। নিচের স্তরে আম্পায়ারিং করা পেশাদার এই আইনজীবী অবশ্য অ্যাসোসিয়েশনের সক্রিয় দীর্ঘদিন থেকেই। বেশ কয়েক বছর যুগ্ম সম্পাদক হিসেবে ছিলেন।

আম্পায়ার ও স্কোরারদের সংগঠন বাংলাদেশ আম্পায়ার্স এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশনের এই নির্বাচনে জেলা-বিভাগ থেকে ৫৯ জন ও কেন্দ্রীয় ১৩১ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে জয়ী হলেন যারা—

সভাপতি কাজী মো. ইউসা মিশু, সহ-সভাপতি মো. মাহবুবুর রহমান, মুশফিকুর রহমান মোসাব্বির, সত্য রঞ্জন বসাক,  মো. মঞ্জুর রহমান মঞ্জু, আমিরুজ্জামান বাবু (শাখা অ্যাসোসিয়েশন থেকে)।

সাধারণ সম্পাদক : অ্যাডভোকেট মজিবুর রহমান, যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির আহমেদ, আব্দুল্লাহ আল মতিন জুয়েল, কোষাধ্যক্ষ আক্তারুজ্জামান খান (জামান), সাংগঠনিক সম্পাদক ইফতেখার হোসেন রানা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আসাদ উর রহমান, দপ্তর সম্পাদক একেএম জাহিদুর রহমান মল্লিক (জনি), তথ্য ও পাঠাগার সম্পাদক সাইফুল ইসলাম জুয়েল, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মো. শওকত আলী দিদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাফিজুর রহমান টিটু।

কার্যনির্বাহী সদস্য মোশাররফ হোসেন মিন্টু, আব্দুর রশিদ পিন্টু, নুর আলাম, এ কে এম আহসানুর রহমান মল্লিক রনি, সাজ্জাদ হোসেন, শাহীন আল আসাদ আলভি, মিজানুর রহমান জুনিয়র, মো. ইমাম হোসেন, শহীদ জঙ্গি,  মো. সিরাজুল ইসলাম বাচ্চু।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত