শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

জেনারেল আজিজের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সেনাবাহিনী: অর্থমন্ত্রী

আপডেট : ২৬ মে ২০২৪, ০৭:৫২ পিএম

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সেনাবাহিনী। রবিবার (২৬ মে)  দুপুরে সচিবালয়ে ঋণখেলাপিদের নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার সময় প্রসঙ্গক্রমে তিনি এ কথা বলেন।

এদিন সচিবালয়ে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) নির্বাহী পরিচালক কৃষ্ণমূর্তি ভি সুব্রামানিয়ান। বৈঠকের পর অর্থমন্ত্রীকে বিভিন্ন প্রশ্ন করেন সাংবাদিকরা। জানতে চাওয়া হয় অর্থনীতির প্রথম চ্যালেঞ্জ কি মূল্যস্ফীতি? আবুল হাসান মাহমুদ আলী বলেন, শুধু মূল্যস্ফীতি নয়, রিজার্ভ পরিস্থিতির উন্নয়ন, রাজস্ব আদায়ও চ্যালেঞ্জ।

এরপর অর্থমন্ত্রী বলেন, ‘এখন ঋণখেলাপিদের ধরতে হবে।’ এরপর সাংবাদিকরা বলেন, ঋণখেলাপিরা অনেক শক্তিশালী। তিনি কি এটা পারবেন? আবুল হাসান মাহমুদ আলী তখন বলেন, ‘দেখা যাক পারি কি না। আপনারা দেখছেন, সাবেক পুলিশপ্রধানের (বেনজীর আহমেদ) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তার কি ক্ষমতা কম ছিল?’

সাবেক পুলিশপ্রধানের বিরুদ্ধে আদালত যে ব্যবস্থা নিচ্ছেন, তাতে সরকারের সমর্থন আছে বলে উল্লেখ করেন অর্থমন্ত্রী। এ সময় সাবেক সেনাপ্রধানের বিষয়ে সরকার কিছু করেনি জানালে অর্থমন্ত্রী বলেন, ‘সরকার কিছু করেনি মানে সেনাবাহিনী কিছু করবে।’ অবসরে যাওয়ার পরও সেনাবাহিনী ব্যবস্থা নিতে পারে।

দুর্নীতিতে সম্পৃক্ততার অভিযোগে গত সোমবার সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে আজিজ আহমেদ ও তার পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশের অযোগ্য ঘোষণার কথা জানানো হয়েছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত