সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বাগেরহাটে আশ্রয়কেন্দ্রে ৭০ হাজার মানুষ, বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন

আপডেট : ২৬ মে ২০২৪, ১১:১২ পিএম

বাগেরহাটে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে প্রায় ৭০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। আজ রবিবার রাত ৯টায় এক বিজ্ঞপ্তিতে বাগেরহাটের ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো. মাসুদুর রহমান এই তথ্য জানিয়েছেন।

এদিকে, ঘূর্ণিঝড় রিমলের প্রভাবে দমকা ঝড়ো হাওয়ায় বিদ্যুতের লাইনের ওপর গাছপালা উপড়ে পড়ায় জেলা জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতি।

বাগেরহাটের ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, ঝড়ে জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে নদীতীরবর্তী এলাকায় বসবাস করা জনসাধারণের জন্য জেলায় ৩৫৯টি ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। রাত পর্যন্ত এসব আশ্রয় কেন্দ্রে ৭০ হাজারের বেশি মানুষ আশ্রয় নিয়েছে। এছাড়া চার হাজারের বেশি গৃহপালিত গরু-ছাগলও আশ্রয়কেন্দ্রে নিরাপদে রাখা হয়েছে।

বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক সুশান্ত রায় রাতে বলেন, বাগেরহাট জেলায় চার লাখ ৮৫ হাজারের বেশি গ্রাহক রয়েছে। ঝড়ের প্রভাবের দমকা ঝড়ো হাওয়ায় পল্লী বিদ্যুতের মূল সঞ্চালন লাইনের বিভিন্ন স্থানে গাছপালা উপড়ে পড়ায় বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। ঝড়ে বিভিন্ন স্থানে বিদ্যুতের তার ছিড়ে পড়েছে। এতে কমবেশি ক্ষয়ক্ষতি হয়েছে। দুর্যোগ শেষ হলে লাইনে কাজ করে বিদ্যুৎ সংযোগ পূনরায় চালু করা হবে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত