মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

মধ্যরাতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন

আপডেট : ২৭ মে ২০২৪, ০১:০৬ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর থেকেই আগ্রহ ছিল জার্সি উন্মোচন নিয়ে। দল ঘোষণার পর বাংলাদেশ দল খেলেছে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের অ্যাওয়ে সিরিজও। যুক্তরাষ্ট্রের মাটিতে সিরিজটাও হেরেছে লজ্জাজনকভাবে। 

এতো কিছুর পর অবশেষে ২৭ মে প্রথম প্রহরে (বাংলাদেশ সময় রাত ১২টার কিছু সময় পর) টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে স্কোয়াডের গ্রুপ ছবি আকারে প্রকাশ করা হয়েছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের জার্সি। 

চিরায়ত নিয়ম মেনে জার্সিতে প্রাধান্য পেয়েছে গাঢ় সবুজ রঙ। পুরো জার্সিতেই বাঘের ডোরাকাটা আবছা ছাপ আছে। কাঁধে লাল রেখাও নেমে গিয়েছে বাঘের চামড়ার আদলে। মাঝে হালকা হলুদ আর হাতের বর্ডারে থাকছে সোনালি রঙের ছাপ।

জার্সিতে বাংলাদেশ এবং স্পন্সরের নাম রাখা হয়েছে সাদা রঙে। একই রঙে থাকছে বিশ্বকাপের লোগোটা। 

আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে। ২০ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশের অভিযান শুরু হবে ৭ জুন, সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ নাজমুল হোসেন শান্তদের।

১০ জুন বাংলাদেশ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে বাংলাদেশ।

এর আগে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগেই জার্সি উন্মোচন করা হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বেলায় সেটি হয়নি। 

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত