শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শাকিবের সঙ্গে প্রথম থেকে শেষ পর্যন্ত মিশা! 

আপডেট : ২৯ মে ২০২৪, ০২:৩৯ পিএম

শাকিব খানের প্রথম সিনেমায় যেমন মিশা সওদাগর ছিলেন, তেমনই বর্তমানে অভিনয়য় করা তুফান সিনেমাতেও মিশা রয়েছেন। বিষয়টি উল্লেখ করেছেন মিশা নিজেই। গতকাল মঙ্গলবার ছিল শাকিব খানের চলচ্চিত্র ক্যারিয়ারের ২৫ বছর পূর্তি। এই দিনটি মিশা শাকিবকে নিয়ে একটি পোস্ট দিয়েছেন। 

 মিশা সওদাগর বলেন,  তোমার জীবনের প্রথম থেকে আজ পর্যন্ত শেষ শুটিং করা সিনেমার সাথে আমি জড়িত। আমার তিন যুগের অভিজ্ঞতা থেকে আমি বলতে চাই। সাকসেসের জন্য সবাই কঠোর পরিশ্রম করে। কিন্তু সাকসেস পাওয়ার পর তোমার মতো তুফানি পরিশ্রম করতে আমি কাউকে দেখিনি। ২৫  পেরিয়ে ২৬ এর সফল অগ্রিম শুভেচ্ছা। সুস্থ থাকো। চলচ্চিত্রকে এমন করেই ভালোবাসো। 

গতকাল চলচ্চিত্রে ২৫ বছর পূর্ণ করেছেন দেশের নাম্বার ওয়ান নায়ক শাকিব খান। ১৯৯৯ সালের ২৮শে মে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ ছবির মুক্তির মধ্যদিয়ে সিনেমায় অভিষেক হয় তার। এই ২৫ বছরে কিং খান, ঢালিউড বাদশা, হিরো দ্য সুপারস্টারসহ এমন অনেক তকমাই জুটেছে এ নায়কের নামের পাশে। গত এক যুগেরও বেশি সময় ধরে নিজের শীর্ষ স্থানটি ধরে রেখেছেন তিনি। 

তবে শাকিবের এ যাত্রাটা কিন্তু সহজ ছিল না। অনেক পরিশ্রম, বিরামহীন কাজ, স্ট্রাগলের পর আজকের অবস্থানে এসেছেন তিনি। শুরুতে মাল্টিকাস্টিং কিংবা কম বাজেটের অনেক ছবিতে অভিনয় করেছেন। তবে শুরু থেকে একটি জায়গায় বরাবরই শাকিব ছিলেন সাবলীল, সেটা হলো অভিনয়ে। ধীরে ধীরে অভিনয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। 

এখন তো শাকিব খানকে দুই বাংলার অন্যতম নায়ক বলা হয় অনেকের মতে, দুই বাংলার সেরা নায়কও তিনি। দেশের পাশাপাশি ভারতেও শাকিবের অগণিত ভক্ত রয়েছে। সেখানেও রয়েছে শাকিবের ছবির কদর। আর বিশ্বায়নের এই যুগে এ নায়কের ছবি পৌঁছে যাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশেও। বর্তমানে শাকিবের পেছনে বিনিয়োগেই কেবল প্রযোজকরা আস্থা খুঁজে পান। আর তাই তো এরইমধ্যে তিনি শেষ করেছেন প্যান ইন্ডিয়ান ছবি ‘দরদ’ এর কাজ।

 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত