শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

হেসে খেলে স্ট্রেইট সেট জিতে তৃতীয় রাউন্ডে জোকোভিচ

আপডেট : ৩০ মে ২০২৪, ১০:৫৪ পিএম

প্রত্যাশিতভাবেই জয় পেলেন নোভাক জকোভিচ। ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে জায়গা করে নিলেন সার্বিয়ান টেনিস তারকা। স্পেনের অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ রবার্তো কার্লবালেস বাইনাকে স্ট্রেট সেটে হারিয়ে দিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। জিতলেন ৬-৪, ৬-১, ৬-২ ব্যবধানে। রাফায়েল নাদাল প্রথম রাউন্ডেই হেরে ছিটকে গেলেও জোকারের অশ্বমেধের ঘোড়া কিন্তু ফের ছোটা শুরু হয়েছে। নিজের ২৫ তম গ্র্যান্ডস্লাম জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছেন বর্তমান টেনিসের এই সেরা প্লেয়ার। 

এই ম্য়াচে জয়ের সঙ্গে সঙ্গেই নিজের গ্র্যান্ডস্লামের কেরিয়ারে ৩৬৮টি ম্য়াচে জয় পেলেন জোকার। ৪৯ ম্য়াচ হেরেছেন তিনি। আর একটি মাত্র জয় পেলেই সর্বাধিক জয়ের নিরিখে রজার ফেডেরারকে (৩৬৯) ছুঁয়ে ফেলবেন সার্বিয়ান তারকা। ফরাসি ওপেনের কোর্টে তিনবার খেতাব জিতেছেন এই টেনিস তারকা। নোভাকের ঝুলিতে রয়েছে ১০টি অস্ট্রেলিয়ান ওপেন, সাতটি উইম্বলডন ও চারটি যুক্তরাষ্ট্র ওপেন খেতাব।

প্রথম রাউন্ডেও একপেশে লড়াইয়ে জিতেছিলেন। এদিনও ফেভারিট হিসেবেই নেমেছিলেন। কিন্তু প্রথম সেটে কিছুটা চাপে পড়ে গিয়েছিলেন জোকার। একসময় ৪-৪ ছিল স্কোরলাইন। সেখান থেকেই একের পর এক ব্যাকহ্যান্ডে রীতিমত চাপে ফেলতে শুরু করেন জোকার প্রতিপক্ষকে। প্রথম সেটে কিছুটা লড়াই করেছিলেন স্প্যানিশ প্রতিদ্বন্দ্বী। সেই সেট ৬-৪ ব্যবধানে যদিও পকেটে পুরে নেন জোকার। কিন্তু পরের দুটো সেটে আর দাঁড়াতেই দেননি রবার্তোকে। দ্বিতীয় সেটে ৬-১ ও তৃতীয় সেটে ৬-২ ব্যবধানে জয় ছিনিয়ে নেয় সার্বিয়ান টেনিস তারকা। এই নিয়ে রোঁলা গাঁরোতে নিজের ৯৪ তম জয় ছিনিয়ে নিলেন জোকার। 

উল্লেখ্য, লাল সুরকির কোর্টের যিনি সম্রাট সেই রাফায়েল নাদাল নিজের প্রথম ম্য়াচেই খেলতে নেমে এবার হেরে গিয়েছিলেন। গত সোমবার ১৪ বারের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন নাদালকে স্ট্রেট সেটে হারিয়ে দেন অ্যালেকজান্ডার জেভেরভ। ৬-৩,৭-৬,৬-৩ ব্যবধানে টুর্নামেন্টের চতুর্থ বাছাই জেভেরেভ হারিয়ে দেন স্প্যানিশ টেনিস মায়েস্ত্রোকে। নাদালের ফিটনেস নিয়েও হারের পর প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। তবে কি ২২ গ্র্যান্ডস্লামেই আটকে যেতে হবে তাকে? তেমন সম্ভাবনাই কিন্তু জোরালো হচ্ছে। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত